June 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

খালেদার মামলার শুনানি পিছিয়েছে

আদালত প্রতিবদেক : দুর্নীতির অভিযোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার সাক্ষী হারুন-অর-রশীদের সাক্ষ্য বাতিলের শুনানি আগামী সপ্তাহে অনুষ্ঠিত হবে।

খালেদা জিয়ার আইনজীবীর করা সময় আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন আদালত। বর্তমানে খালেদার বিরুদ্ধে এ মামলাটির কার্যক্রম চলছে বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠের বিশেষ আদালতে।

বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এটি শুনানির জন্য সোমবারের কার্যতালিকায় ছিল। কিন্তু খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান এ আবেদনের শুনানির জন্য এক সপ্তাহের সময় চেয়ে আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে আদালত তাদের আবেদনটি মঞ্জুর করে এ আদেশ দেন।

সোমবার আদালতে খালেদার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

রোববার খালেদার মামলায় দুদক কর্মকর্তা হারুন-অর-রশীদের সাক্ষ্য বাতিল চেয়ে এ আবেদনটি দায়ের করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ও খালেদার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এ আবেদনের কারণ হিসেবে জানা গেছে, আসামির অনুপস্থিতিতে সাক্ষ্য না নেওয়ার আবেদন করার পরেও আদালত হারুনের সাক্ষ্য নেন। এ কারণে ব্যারিস্টার মাহবুব আদালতে আবেদনটি দায়ের করেন।