December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

খালেদার লজ্জা হওয়া উচিত: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবদেক :বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখন পরাজিত সৈনিক। তিনি হেরে  গেছেন। খালেদার লজ্জা হওয়া উচিত। তার (খালেদার) শাসন আমলে তিস্তা, গঙ্গা, স্থল সীমান্ত চুক্তি কিছুই হয়নি বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, “প্রাণনাশের হুমকি থাকায় বাংলাদেশ সফরে আসা ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে ২০১৩ সালে পূর্বনির্ধারিত সাক্ষাৎ বাতিল করেছিলেন খালেদা জিয়া বলে যে অভিযাগ করেছেন তা ন্যাক্কারজনক।”

তোফায়েল বলেন, “বিএনপির জন্ম হয়েছে ভারতের বিরোধিতা করার জন্য এবং তাদের শাসন আমলে সীমান্তে ভারতের বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয় দেওয়া হতো।”

তিনি বলেন, “খালেদা জিয়া এখনো অবরোধ প্রত্যাহার করেনি। তিনি গণতন্ত্রের কথা বলে নিজেই অগণতান্ত্রিক আচরণ করেছেন।”

তোফায়েল আহমেদ বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিন্তা চেতনা এক। এ কারণে দুইজনের মধ্যে যুগান্তকারী বৈঠক হয়েছে।”

উল্লেখ্য, শনিবার ভারতের দৈনিক দ্য সানডে গার্ডিয়ান খালেদা জিয়ার সাক্ষাৎকার প্রকাশ করে। এতে সম্প্রতি বাংলাদেশ সফরের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে খালেদা জিয়ার বৈঠক, বিএনপির সঙ্গে জামায়াতের সম্পর্ক ও দলটির ভবিষ্যৎ কর্মপরিকল্পনাসহ বিভিন্ন বিষয় ওই সাক্ষাৎকারে উঠে আসে।