May 20, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মতিঝিলে শিবিরের ঝটিকা মিছিল, বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মতিঝিল এলাকায় ঝটিকা মিছিল করেছে ছাত্রশিবির। এসময় সেখানে দুটি ‘পটকা’ বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

মঙ্গলবার সকালে আপিল বিভাগের রায়ে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল থাকার প্রতিবাদে দলটি হরতাল ডাকার পর এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মতিঝিলের দিলকুশার ইউসিবিএল ব্যাংকের সামনে বেলা সাড়ে ১১টার দিকে ১৫-১৬ জন শিবিরকর্মী ঝটিকা মিছিল বের করে। এসময় তারা পানিবাহী একটি ট্রাক লক্ষ্য করে একটি এবং রাস্তায় আরেকটি বিস্ফোরণ ঘটিয়ে দ্রুত চলে যায়।

ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) মতিঝিল জোনের সহকারী কমিশনার আহসানুজ্জামান জানান, হাতবোমা নয়, আতঙ্ক সৃষ্টির জন্য পটকাজাতীয় দ্রব্যের বিস্ফোণ ঘটানো হয়েছে। খবর পেয়ে পুলিশ পৌঁছানোর আগেই মিছিলকারীরা চলে যায়।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী ও প্যাট্রোল ইন্সপেক্টর শেখ আবুল বাশার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এর আগে একাত্তরের মানবতাবিরোধী অপরাধে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ফাঁসির রায় বহাল রাখে আপিল বিভাগ।

প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে চার সদস্যের একটি বেঞ্চ এ রায় ঘোষণা করেন।এর অন্য সদস্যরা হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালের দেওয়া ফাঁসির সাজা অনুযায়ী এ রায় দেওয়া হয়।