September 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নেপাল ভূমিম্পে শ্রেয় অন্বেষার অনুদান হস্থান্তর

নিজস্ব প্রতিবেদক : নেপালে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া কয়েকদফা ভয়াবহ ভূমিকম্পের পর দেশটির জনসাধারণের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন দেশ ও সংগঠন। বাংলাদেশের শ্রেয় অন্বেষা নামের তরুণদের একটি সংগঠন ১৪ জুন নেপাল দুতাবাসে গিয়ে নেপালের জন্য অনুদান প্রদান করে। নেপাল দুতাবাসের ডেপুটি চিফ সুশীল কে লামসাল ভূমিকম্প পরবর্তী অবকাঠামোগত উন্নয়নের জন্য শ্রেয় অন্বেষার এই অনুদান গ্রহন করেন।

এ সময় নেপাল দুতাবাসের ডেপুটি চিফ সুশীল কে লামসাল বলেন, এই ধরনের মানবিক উদ্যোগে যখন তরুণরা এগিয়ে আসে, তা আমাদের সামনে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেন। সৎসঙ্গের প্রাণ পুরুষ শ্রীশ্রীঠাকুরের জীবনমুখী আদর্শ সত্যি আমাদের জন্য অনুকরনীয়। তিনি শ্রেয় অন্বেষার উত্তরোত্তর সফলতা কামনা করেন।

উপস্থিত ছিলেন দুতাবাসের সামরিক অ্যাটাচি সাগর বাহাদুর, হলি ফ্যামিলী হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের ডাক্তার সুব্রত ঘোষ, রাজিব পোদ্দার, উজ্জল চ্যাটার্জী, প্রকৌশলী রিন্টু কুমার চৌধুরী । অনুদান প্রদানকালে শ্রেয় অন্বেষার প্রতিনিধি দলের সঙ্গে প্রায় দুই ঘন্টার আলাপচারিতায় ভূমিকম্পের মতো প্রাকৃতিক দুর্যোগ নিয়ে করণীয় বিষয়ে অনেক তথ্য উঠে আসে। পরিশেষে সকলে মিলে প্রার্থনা করেন যে, আশা করি পৃথিবীর সবচেয়ে শান্তিপ্রিয় দেশ নেপাল খুব তাড়াতাড়ি আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।