January 29, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পুলিশের একার পক্ষে নিরাপত্তা দেওয়া কঠিন : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক : শুধু পুলিশের একার পক্ষে দেশের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব নয়। জনগণের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে জনগণের মাঝেও নিরাপত্তাবোধ সৃষ্টি করতে হবে। বৃহস্পতিবার বেলা ১১ টায় ডিএমপির সদর দফতরে টহল গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আসাদুজ্জামান মিয়া একথা বলেন।

তিনি বলেন, রমজানে ও ঈদে মানুষ যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে এবং তাদের জান ও মালের নিরাপত্তা এবং যান চলাচল স্বাভাবিক রাখতে সব ধরণের ব্যবস্থাই গ্রহণ করেছে পুলিশ।

রমজানে রাজধানীর রাস্তা খোঁড়াখুঁড়ি না করতে ওয়াসা এবং দুই সিটি মেয়রকে অনুরোধ জানিয়ে কমিশনার বলেন, বৃহস্পতিবার সকালে রাজধানীর দুই সিটি মেয়রের সঙ্গে বৈঠক হয়েছে। রমজানে রাজধানীর সকল রাস্তা খোঁড়াখুঁড়ির কাজ আপাতত বন্ধ রাখতে ডিএমপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। তারা আমাদের আশ্বস্ত করেছেন।

রাজধানীর যানজট প্রসঙ্গে তিনি বলেন, সমস্যার ‍দ্রুত নিরসনে ট্রাফিক বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে। সে লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু হয়েছে।

ডিএমপি কমিশনার আরো বলেন, মগবাজার যানজটের জন্য দায়ী। রাজধানীবাসীর জন্য বিষফোঁড়া। মগবাজারের কারণেই পুরো নগরীতে যানজট ছড়িয়ে পড়ে। এই এলাকার যানজট নিরসনে ডিএমপির পক্ষ থেকে বিশেষ পরিকল্পনা রয়েছে। মগবাজারের ফ্লাইওভারের নিচের রাস্তা দ্রুত মেরামত, রাস্তা জুড়ে পড়ে থাকা নির্মাণ-সামগ্রী স্থানান্তরের জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি।

রাজধানীর যান চলাচল নির্বিঘ্ন করতে মূল সড়ক জুড়ে যাতে কোনো ইফতারির দোকানপাট না বসে সেজন্য সংশ্লিষ্ট থানাগুলোতে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

অনুষ্ঠানে ইস্টার্ন হাউজিং লি.-এর সিনিয়র নির্বাহী পরিচালক নাজেম নিয়াজ কমিশনারের হাতে টহল গাড়ির চাবি তুলে দেন। ডিএমপি ও ইস্টার্ন হাউজিংয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।