June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বৃষ্টিতে হোচট বাংলাদেশের উড়ন্ত সূচনা

ক্রীড়া প্রতিবেদক : ফতুল্লার পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামেও বৃষ্টি হানা পড়েছে বাংলাদেশ-ভারতের প্রথম ওয়ানডে। শুরু থেকে আক্রমণাত্মক খেলতে থাকা বাংলাদেশের উড়ন্ত সূচনায় বৃষ্টি বাধা হয়ে সেধেছে। টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতকে চেপে ধরে টাইগাররা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল এবং সৌম্য সরকারের ঝড়ো ব্যাটিং তাণ্ডবে পড়ে ভারত।

দলীয় ১০২ রানের মাথায় রান আউটে কাটা পরেন দুর্দান্ত খেলতে থাকা সৌম্য সরকার। ৪০ বলে ৫৪ রান করেন তিনি। তার বিদায়ের পর নামেন অভিষিক্ত লিটন দাস।

বৃষ্টিতে বিঘ্ন হবার আগ পর্যন্ত ১৫ দশমিক ৪ ওভারে সৌম্যর উইকেট হারিয়ে টাইগারদের সংগ্রহ ১১৯ রান। তামিম ৫৭ এবং লিটন ৩ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে তামিম ইকবালের সাথে ব্যাটিংয়ের উদ্বোধন করতে নামেন সৌম্য সরকার। পাকিস্তানের বিপক্ষেও সৌম্য সরকার বাংলাদেশ দলের উদ্বোধন করেছিলেন। এবারো সৌম্যর উপরেই আস্থা রেখেছেন অধিনায়ক ও কোচ।

এই ম্যাচে বাংলাদেশ দুজন নবীন খেলোয়াড়কে অভিষিক্ত করেছে। অনুমিত লিটন দাসের সঙ্গে অভিষেক হচ্ছে তরুণ তুর্কী মুস্তাফিজুর রহমানের। পাকিস্তানের বিপক্ষে টি২০ ম্যাচে দুর্দান্ত বোলিং করেছিলেন এই বাহাতি পেসার। তার পুরস্কার হিসাবে এবার ওয়ানডে দলে জায়গা করে নিলেন তিনি।

তবে চমকপ্রদ খবর হচ্ছে এই প্রথম বাংলাদেশ চার পেসার নিয়ে খেলছে। এর আগে সর্বশেষ ভারত সিরিজে বাংলাদেশ পেস বোলিং পিচ তৈরি করে চমকে দিয়েছিল ভারতকে। তবে সেবার তিন পেসার নিয়ে খেলেছিল বাংলাদেশ।

চার পেসার নিয়ে খেলায় জায়গা হয়নি স্পিনার আরাফাত সানির। দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার সাকিব আল হাসান।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রাহিম, সাব্বির আহমেদ, নাসির হোসেন, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, ও তাসকিন আহমেদ।

ভারত একাদশ: শেখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, এমএস ধোনি (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ভুবেনেশ্বর কুমার, উমেশ যাদব, মোহিত শর্মা।