October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

যানজটের ভোগান্তি কমছে না নগরবাসীর

নিজস্ব প্রতিবেদক : তীব্র যানজটে যেন অতিষ্ঠ হয়ে উঠছে নগর জীবন। কোনো ক্রমেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। রাজধানীর বিভিন্ন রুটে ২০ মিনিটের রাস্তা অতিক্রম করতে ঘণ্টাখানেক সময় লেগে যাওয়া এখন নিত্যনৈমিত্তিক কাজ হয়ে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার সরেজমিন ঘুরে দেখা গেছে- ফার্মগেট, বাংলা মটর, পল্টন, কাকরাইল, মালিবাগ, মৌচাক, মগবাজার, মতিঝিল, সায়েদাবাদ, মহাখালী, বনানীসহ রাজধানীর বিভিন্ন এলাকায় ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে আছে শত শত যানবাহন।

অবস্থা দেখে মনে হয়েছে রাজধানীর যানচলাচল ব্যবস্থা যেন নিয়ন্ত্রণহীন হয়ে গেছে। সময় চলে যায় কিন্তু গাড়ির চাকা যেন আটকে আছে রাস্তার কার্পেটিং এর সঙ্গে। এরকম পরিস্থিতির কারণে যাত্রীদের গাড়ি থেকে নেমে পাঁয়ে হেটে গন্তব্যে যেতে দেখা গেছে।

ভুক্তভোগী এক যাত্রী রেজাউল করিম এই প্রতিবেদকের কাছে ক্ষোভ প্রকাশ করে বলেন, তিনি মিরপুর ১০ নম্বর থেকে সকাল সাড়ে ৭টায় মতিঝিলের উদ্দেশ্যে রওয়ানা করেছেন। কিন্তু যথাসময়ে অফিসে উপস্থিত হওয়া তার পক্ষে সম্ভব হয়নি। বেলা সাড়ে ১১টায় তিনি অফিসে পৌঁছেছেন।

এদিকে সরকারের পক্ষ থেকে যানজট নিরসনে নানা উদ্যােগের কথা বলা হলেও এখনও যানজট নিরসনে রাজধানীতে তেমন কোনো উদ্যোগ নেই বলে মনে করছেন মালিবাগ পথে নিয়মিত চলাচলকারী আরেক যাত্রী রমিজ উদ্দিন সরকার।