October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বেতন স্কেলে অন্তর্ভুক্ত না করলে শিক্ষা কার্যক্রম বন্ধের হুমকি

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের নতুন বেতন স্কেলে অন্তর্ভুক্ত না করলে শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতির আয়োজনে ‘চলতি বছরের জুলাই থেকে বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের নতুন জাতীয় বেতন স্কেলের অন্তর্ভুক্তির দাবি’ শীর্ষক মানববন্ধনে সমিতির নেতারা এ হুমকি দেন।

বেসরকারি প্রাথমিক শিক্ষক-কর্মচারীদের দ্রুত এমপিওভুক্তি ও চাকরির বয়স ৬৫ বছর করার দাবি জানিয়ে সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকী বলেন, “১ জুলাই থেকেই বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের নতুন জাতীয় বেতন স্কেলের অন্তর্ভুক্ত করতে হবে। অন্যথায় শিক্ষা কার্যক্রম ব্যাহত হলে এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।”

দাবি মানা না হলে শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেওয়ার ঘোষণা দেন তিনি।

মানববন্ধনে শিক্ষক নেতা মোজাম্মেল হক বলেন, “সরকার আমাদের দাবি না মানলে দেশের কোনও শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে না। তালা দিয়ে সকল প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে।

মানববন্ধনে আরও বক্তব্য দেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক বিলকিস জামান, সহ-সভাপতি অধ্যক্ষ সমরেন্দ্রনাথ রায় সমর, আবদুল খালেক, আবদুল মজিদ, সুনীল চন্দ্র পাল, হাসিনা পারভীন প্রমুখ।