June 25, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

হিগুয়েনের গোলে কোয়ার্টারে আর্জন্টিনা

ক্রীড়া ডেস্ক : জ্যামাইকাকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। চিলির ভিনা ডেল মারে অনুষ্ঠিত বি গ্রুপে নিজেদের শেষ ম্যাচে এই জয়ের ফলে লিওনেল মেসির দল গ্রুপে শীর্ষ স্থান ধরে রেখে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল।

দেশের পক্ষে মেসির শততম ম্যাচ ছিল এটি। তবে এতে এই ফুটবল যাদুকর নিজে গোল করতে না পারলেও বলা যায় তার ভেল্কিতেই জ্যামাইকা ব্যতিব্যস্ত ছিল ম্যাচজুড়ে। অবশ্য ম্যাচের ৫৬ মিনিটে তার নিশ্চিত গোলের শট প্রতিপক্ষের ক্রসবারে লেগে ফিরে আসে। চিলিতে অনুষ্ঠিত কোপা আমেরিকার গ্রুপপর্বের এই ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ ছিল জ্যামাইকা। তারপরও ম্যাচটি ছিল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ।

শনিবার অনুষ্ঠিত ম্যাচে জয়ের ফলে ওয়ার্ল্ডকাপ রানার আপদের মোট সংগ্রহ ৭ পয়েন্ট। পক্ষান্তরে জ্যামাইকা গ্রুপপর্বে সবগুলো ম্যাচ খেলেও কোনও গোল করতে পারেনি। ফলে তারা বিপক্ষের জালে শূন্য গোল আর নিজেদের ঝুলিতে শূন্য পয়েন্টের বেদনা নিয়েই দেশে ফিরছে।

ম্যাচের ১১ মিনিটে ডি মারিয়ার পাস থেকে আর্জেন্টিনার পক্ষে একমাত্র গোলটি করেন গঞ্জালো হিগুয়েন।

শীর্ষে থেকে গ্রুপপর্ব শেষ করার ফলে আর্জন্টিনা তুলনামূলক সহজ প্রতিপক্ষ পাবে কোয়ার্টারে। ইকুয়েডর, পেরু অথবা ভেনেজুয়েলা- এই তিন দলের যে কোনও একটি পড়তে পারে তাদের সামনে।

এর আগে গত মঙ্গলবার গ্রুপের গুরুত্বপূর্ণ ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। লিওনেল মেসির দলের পক্ষে জয়সূচক গোলটি করেন ম্যানসিটি তারকা সার্জিও আগুয়েরো।