December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ছোঁয়ার আগেই স্বপ্ন-ভঙ্গ টাইগারদের

ক্রীড়া প্রতিবেদকঃ ৪০, ৩৪, ২৪, ২০, ৪৩ – মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই থেকে ছয় নম্বর ব্যাটসম্যানদের স্কোর। উইকেটে সেট হয়ে বড় স্কোর করার আগেই আউট হয়ে গেলে আর যাই হোক ৩১৮ রানের লক্ষ্যে পৌছানো যায় না।

তাই, অধরাই থেকে গেল বাংলাওয়াশের স্বপ্ন। ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১৮ বল বাকি থাকতে ৭৭ রানের ব্যবধানে হেরে গেল বাংলাদেশ। আগেই সিরিজ জেতা হয়ে গিয়েছিল মাশরাফি বিন মুর্তজার দলের, কেবল শেষটা রাঙিয়ে দেয়া হল না।

৩১৮ রানের লক্ষ্যে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে ৫৪ রানের জুটি গড়েছিলেন সৌম্য সরকার আর লিটন কুমার দাস। এরপর তৃতীয় উইকেট জুটিতে লিটনের সাথে মিলে ৫০ রান যোগ করেন মুশফিক। ষষ্ঠ উইকেটে সাব্বির রহমান রুম্মান আর নাসির হোসেনের জুটিটা ছিল ৪৯ রানের।

এর বাদে বাংলাদেশের ইনিংসে আর বলার মতো কোন কিছু নেই বললেই চলে। দেশের মাটিতে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে দিয়ে টানা ১০ টি ম্যাচ জিতেছিল বাংলাদেশ। এবার সেই জয়রথই থামালো ভারত।

শুরুতে টসের জয়টা বাংলাদেশেরই ছিল। তাতে আগের দুই ওয়ানডের মত এবার আর ভারতের সামনে খুব বড় বাঁধার দেয়াল তুলতে পারেননি বাংলাদেশের পেসাররা। নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩১৭ রান বোর্ডে জমা করে ভারত। মাশরাফি তিনটি ও বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান দুটি উইকেট পান।

ওপেনার শিখর ধাওয়ান ৭৫ ও মহেন্দ্র সিং ধোনি ৬৯ রান করেন। আর বাকি ম্যাচটা বের করে নেন ভারতীয় বোলাররা!