September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নওগাঁ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

নওগাঁ প্রতিনিধি : জেলার সাপাহার উপজেলার হাপানিয়া সীমান্তে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে জহুরুল ইসলাম (৩৫) নামে এক বাংলাদেশি গরু ব্যাবসায়ী নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় বকুল হোসেন (২২) নামে আরও এক গরু ব্যবসায়ী আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত জহুরুল জেলার পোরশা উপজেলার দুয়ারপাল পশ্চিমপাড়া গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে ও আহত বকুল হোসেন একই গ্রামের মফিজ উদ্দিনের ছেলে।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার মধ্যরাতে একদল বাংলাদেশি গরু ব্যাবসায়ী গরু আনতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করে। সেখান থেকে গরু নিয়ে ভোর রাত সাড়ে ৫টার দিকে ২৩২ মেইন পিলার এলাকা দিয়ে ফেরার পথে জহুরুল ইসলাম (৩৫) নামে এক গরু ব্যাবসায়ী ভারতের টেক্কাপাড়া বিএসএফের হাতে ধরা পড়ে।

এ সময় বিএসএফ ওই গরু ব্যাবসায়ীকে উপুর্যপরি শারীরিক নির্যাতনের এক পর্যায়ে গুলি করে। বিএসএফের গুলিতে আহত হয়ে জহুরুল হামাগুড়ি দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেন।

সংবাদ পেয়ে তার স্বজনরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথেই জহুরুল মারা যান। আহত বকুল হোসেনকে প্রাথমিক ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

সাপাহারের হাপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মোফাজ্জল হোসেন বিষয়টির সত্যতা স্বীকার করেন। তবে তিনি জানান, নিহত জহুরুল বিএসএফের ককটেলের আঘাতে প্রথমে আহত হন। পরে রাজশাহী মেডিকেলে নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

১৪ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল রফিকুল হাসান জানান, বিজিবির পক্ষে থেকে তাৎক্ষণিকভাবে বিএসএফের কাছে এই ঘটনার প্রতিবাদ জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ১১জুন উপজেলার কলমুডাঙ্গা সীমান্তে শহিদুল ইসলাম নামে এক বাংলাদেশি গরু ব্যাবসায়ীকে জবাই করে হত্যা করেছিল বিএসএফ।