June 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

নকীব খানের সুরে ন্যান্সি

কিংবদন্তি সুরকার ও সঙ্গীতপরিচালক নকীব খানের সুরে প্রথমবারের মত গেয়েছেন জনপ্রিয় গায়িকা ন্যান্সি। একটি নয়, দুটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গানগুলো থাকবে একটি মিশ্র এ্যালবামে। এটি প্রকাশ পাবে ঈদুল ফিতরে।

ন্যান্সি  জানান, ২৪ জুন একটি গানে কণ্ঠ দিয়েছেন। অন্য গানটির রেকর্ডিং হয়েছিল আরও আগে। গান দুটি লিখেছেন আসিফ ইকবাল। মজার বিষয় হচ্ছে, গানগুলো লেখা ও সুর করা হয়েছে ২০-২৫ বছর আগে। ন্যান্সির গাওয়া গান দুটির শিরোনাম ‘আমি ছুঁয়ে দিলেই’ ও ‘ও মাঝিরে’।

নতুন গান প্রসঙ্গে ন্যান্সি বলেন, ‘নকীব ভাই গুণী মানুষ। তার গানের ধরনও আলাদা। পুরনো দিনের ভাললাগা পাওয়া যাবে গানগুলোতে। গানগুলো গাওয়ার সময় নকীব ভাই আমাকে স্বাধীনতা দিয়েছেন। বিষয়টি আমার কাছে ইতিবাচক মনে হয়েছে।’

জানা যায়, গানচিলের ব্যানারে ঈদে প্রকাশিতব্য মিশ্র এ্যালবামটিতে আরও গেয়েছেন শাকিলা জাফর, নকীব খান, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী ও কনকচাঁপা। এর সম্ভাব্য নাম ‘আমি ছুঁয়ে দিলে’।

ন্যান্সি আরও জানান, এই ঈদে তার গাওয়া কয়টি গান বাজারে আসবে এ ব্যাপারে নিশ্চিত নন। ইতোমধ্যে বেশ কিছু গানে কণ্ঠ দিয়েছেন, সব গান হয়ত ঈদে প্রকাশ হবে না।

ঈদ ‍উপলক্ষে কোনো টিভি অনুষ্ঠানে থাকছেন না ন্যান্সি। তবে রান্নার অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। এগুলো ঈদের আগেই প্রচার হবে। অন্যদিকে টিভিতে সরাসরি গাওয়ার ব্যাপারে এখনও চূড়ান্ত করেননি। ঈদের পর পর ঢাকা ও ঢাকার বাইরের কয়েকটি স্টেজ শোতে অংশ নিবেন, এটা নিশ্চিত।