September 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

তিউনেশিয়া, কাতার ফ্রান্সে সন্ত্রাসী হামলায় ২০ দল জড়িত: ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক : তিউনেশিয়া, কাতার ও ফ্রান্স এই ৩ দেশে একযোগে যারা সন্ত্রাসী হামলা করেছে, তাদের সঙ্গে ২০ দলীয় জোটের শরিকদের সম্পর্ক আছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ।

‍শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জনতার প্রত্যাশা আয়োজিত ২০১৫-১৬ অর্থবছরের সফল বাজেট ‘দেশ ও জাতির কল্যাণ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাবেক এই বন ও পরিবেশ মন্ত্রী অভিযোগ করে বলেন,তিউনেশিয়া, কাতার ও ফ্রান্সে যারা সন্ত্রাসী হামলা করেছে তাদের সঙ্গে ২০ দলীয় জোটের শরিকদের সম্পর্ক আছে। আর ২০ দলীয় জোটের শরিকরা ঐ সমস্ত সন্ত্রাসীদের সঙ্গে সঙ্গে সম্পর্ক রক্ষা করে। এই সন্ত্রাসীদেরকে পৃষ্ঠপোষকতা দেয় আর প্রশ্রয় দেয় বিএনপি। এই ২০ দলীয় জোট বাংলাদেশে জঙ্গি লালন করে, তাই এদের কালো হাত ভেঙ্গে দিতে হবে। না হলে দেশকে বাঁচানো যাবে না।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, বিএনপি বলেছে, এই বাজেট নাকি উচ্চাবিলাসী বাজেট। কিন্তু আমি বলবো, হ্যাঁ, অবশ্যই এই বাজেট উচ্চাবিলাসী। কারণ গত ৬ বছর আগে যে বাজেট ছিল তার থেকে চলতি অর্থবছরের বাজেটে আকার ৩ গুণ বেড়েছে। আর উচ্চাবিলাসী বাজেট না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়।