October 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

স্ত্রী নির্যাতনের দায়ে সাংবাদিক মুকুল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : স্ত্রীকে নির্যাতনের দায়ে করা মামলায় বেসরকারি টেলিভিশন চ্যানেল জিটিভির বার্তা সম্পাদক রকিবুল ইসলাম মুকুলকে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানার পুলিশ। শুক্রবার দিবাগত রাত আড়াইটার সময় সেগুনবাগিচা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মিরপুর মডেল থানার ওসি সালাহ উদ্দিন খান জানান, রকিবুল ইসলাম মুকুলের স্ত্রী নাজনীন আখতারের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তিনি এখন মিরপুর মডেল থানায় পুলিশ হেফাজতে আছেন।

নাজনীন আখতার জানান, নিতান্ত নিরুপায় হয়ে তিনি এই মামলা করেছেন। এতদিন তার শিশু কন্যার ভবিষ্যতের কথা ভেবে মামলা করেনি। তিনি বলেন, ২০১৩ সালের ১৬ সেপ্টেম্বর একমাত্র মেয়ে চন্দ্রমুখী মারা যাওয়ার পর এই শোক সহ্য করতে না পেরে ৫ তলা থেকে লাফিয়ে পড়ে গুরুতর আহত হন। দীর্ঘদিন তিনি চিকিৎসাধীন ছিলেন। পরে চিকিৎসকের পরামর্শে নাজনীন ও রকিবুল সন্তান গ্রহণের সিদ্ধান্ত নেন। এই সময় রকিবুল মেহরুন বিনতে ফেরদৌস নামে আরেক নারীর সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন এবং অন্তঃসত্ত্বা নাজনীনের ওপর অত্যাচার শুরু করেন।

দ্বিতীয় সন্তান জন্মের পরে একবারের জন্যও খোঁজ নেননি।  নাজনীন অভিযোগ করেন, মুকুল নিয়মিত তার কাছে টাকা নিত। সম্প্রতি রাজউক পূর্বাচলে বরাদ্দ পাওয়া একটি প্লটের কিস্তির জন্য ১৪ লাখ টাকা নেন মুকুল। পরে সেই প্লট নিজের নামে লিখে নিয়ে বিক্রি করে দিয়ে অর্থ আত্মসাত করেন মুকুল।

নাজনীন জানান, মুকুল প্রায়শই তার গায়ে হাত তুলতেন। একবার অন্তঃসত্ত্বা নাজনীনকে আহত অবস্থায় তার বন্ধুরা হাসপাতালে ভর্তি করে। নাজনীন মেহরুন বিনতে ফেরদৌসের বিরুদ্ধেও মামলা করেছেন। তবে তাকে এখনও গ্রেফতার করা হয়নি।