September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আকাশ বালক আকাশ বালিকা

নিজস্ব প্রতিবেদক : এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নির্মাণ হলো বিশেষ নাটক ‘আকাশ বালক আকাশ বালিকা’। গোলাম রাব্বানীর রচনায় নাটকটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা জয়ন্ত রোজারিও। এ বিশেষ নাটকে আকাশ বালক চরিত্রে অভিনয় করেছেন নাঈম আর আকাশ বালিকা মেহজাবিন চৌধুরী।

২৭ জুন ঢাকার উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং হয়। ৩ জুলাই এনটিভির জন্মদিনে রাত ৯টায় নাটকটি প্রচারের কথা রয়েছে বলে জানান নির্মাতা।

নাটকের গল্পে দেখা যাবে, মেয়েটি প্রশ্ন প্রশ্ন ছেলেটি উত্তর উত্তর, মেয়েটি প্লাস ছেলেটি মাইনাস, মেয়েটি এক পা, ছেলেটি দু পা। ছেলেটি দরজা, মেয়েটি জানালা, ছেলেটি সিঁড়ি মেয়েটি সাপের মুখ। ছেলেটি আগুন মেয়েটিও আগুন। কিন্তু কার আগুনে কে পুড়বে? এসব প্রশ্নের উত্তর খুঁজতে খুঁজতেই নিজেদের অজান্তে প্রেমে পড়ে এই দুই নর নারী। মেয়েটি ছেলেটির নাম দেয় আকাশ বালক। দুই শরীর এক প্রাণে বাঁধা পরে। দুজন দুজনকে নিবিড় ভাবেই বোঝে। বিশ্বাস আর সম্মানের জায়গাটাও তাদের শক্ত পোক্ত হয়। আকাশ বালক মাস্টার্স শেষ করে ঘুরে বেড়াচ্ছে চাকরির খোঁজে। ওদিকে আকাশ বালিকা অনার্স তৃতীয় বর্ষের ছাত্রী। আকাশ বালকের চাকরিটা হলেই তারা বিয়ে করবে। এমন একটা সিদ্ধান্ত নিয়েই রেখেছে মনে মনে। কাকতালীয় বিষয় হচ্ছে তাদের দু’জনার জন্মদিনও একই দিনে। প্রতি জন্মদিনেই তাদের মজার একটা গল্প থাকে। সেই গল্পই এ নাটকে দেখানো হয়েছে।

নাটকটি নিয়ে মেহজাবিন বলেন, “অনেক দিন পর মিষ্টি প্রেমের একটি গল্প পেলাম। আমি ব্যক্তিগতভাবে আকাশ বালিকা চরিত্রটিতে অভিনয় করে বেশ তৃপ্তি পেয়েছি। বৃষ্টিতে ভিজে সারাদিন আমরা শুটিং করেছি। যার কারণে শুটিংয়ের দিন সন্ধ্যায় আমার জ্বর চলে আসে। আশা করছি আমার পরিশ্রম সার্থক হবে।”

অন্যদিকে নাঈম বলেন, “শুটিংয়ের আগ থেকেই আমি নাটকটি নিয়ে বেশ উত্তেজনায় ছিলাম। প্রেমের গল্প এত সুইট হতে পারে নাটকটি না দেখলে কেউ বিশ্বাস করবে না। রেগুলার প্রেম থেকে একেবারেই আলাদা একটা প্রেম। কাজটি করে আমার ভালো লেগেছে।”