September 19, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আমার কাছে গল্পটাই আসল: ফারহানা

নিজস্ব প্রতিবেদক  : ‘মনপুরা’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে দর্শকের নজর কাড়ে ফারহানা মিলি। এটাই ছিল তার প্রথম চলচ্চিত্র। এখন পর্যন্ত আর কোন ছবিতে অভিনয় করতে দেখা যায়নি মিলিকে। এরপর থেকে নিয়মিত হয়েছেন টিভি নাটকে। বেশ কিছু নাটকে অভিনয় করে দর্শক আলোচনায় আসেন।

তবে মাঝে লম্বা একটি সময় বিরতিতে চলে যান। মা হওয়ার পর গেল বছর আবারও নিয়মিত কাজ করা শুরু করেন এ অভিনেত্রী।

মিলি বলেন, শুরু থেকে কাজের ব্যাপারে একটু সাবধানতা অবলম্বন করে আসছি। নাটক কিংবা টেলিছবিতে অভিনয় করি ঠিকই, কিন্তু সেটা গল্প বুঝে। আমার কাছে গল্পটাই আসল। গল্প ভাল লাগলে অভিনয় করি। যে কারণে কিছুদিন বিরতি দিয়ে আবার শুরু করি।

farhana2

বর্তমানে ধারাবাহিক আর খ- নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত সময় যাচ্ছে তার। অবশ্য এ মুহূর্তে একটি ধারাবাহিকের শুটিং নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি। বিবিসির উজান গাঙের নাইয়া’র দ্বিতীয় কিস্তির শুটিংয়ে কঙবাজারে রয়েছেন মিলি। এখন পুরো মনোযোগ এখানেই দিচ্ছেন।

এ নাটকে অভিনয় প্রসঙ্গে মিলি বলেন, এ ধারাবাহিকে উপকূলবর্তী জনপদের একজন নারীর চরিত্রে অভিনয় করছি আমি। অনেক পরিকল্পিত ও গোছানো কাজ হচ্ছে। এবারই প্রথম বিবিসির নাটকে অভিনয় করছি। বেশ ভালই লাগছে। আশা করছি দর্শকের কাছেও ভাল লাগবে। আমিও অপেক্ষায় আছি এটা প্রচারের পর দর্শক প্রতিক্রিয়ার। এর আগে বিবিসির একটি ক্যাম্পেইনে অংশ নিয়েছিলাম।

এদিকে এ নাটকটি ছাড়াও বর্তমানে মিলি অভিনীত আরও চারটি ধারাবাহিক প্রচারের অপেক্ষায় রয়েছে। এগুলো হলো ‘একজন মায়াবতী’, ‘শূন্য থেকে শুরু’, ‘দহন’ ও ‘তিনি আসবেন’। দীর্ঘদিন ধরেই টিভি নাটকের সঙ্গে রয়েছেন তিনি। নিজের চরিত্র নিয়ে অনেক বেশি সচেতন এ অভিনেত্রী।