September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে নতুন সেনাপ্রধানের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পৃথকভাবে নবনিযুক্ত সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক রবিবার সৌজন্য সাক্ষাৎ করেছেন। খবর বাসসের।

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে সাক্ষাৎকালে সেনাবাহিনীর প্রধান হিসেবে নিয়োগ দেওয়ায় আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে রাষ্ট্রপতির সহায়তা কামনা করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য জানান।

রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, নতুন সেনাপ্রধানের নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী আরও সামনের দিকে এগিয়ে যাবে।

এ সময় রাষ্ট্রপতি সেনাপ্রধানকে সেনা কল্যাণ সংস্থার অধীন সব প্রতিষ্ঠানকে লাভজনকভাবে পরিচালনার পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন।

এ ছাড়া নবনিযুক্ত সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সাক্ষাৎ করেছেন।

বৈঠকে সেনাপ্রধান তার দায়িত্ব পালনে প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেন। প্রধানমন্ত্রী সেনাপ্রধানের সাফল্য কামনা করে দায়িত্ব পালনে তাকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

এর আগে জেনারেল বেলাল সাবেক সেনাপ্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার কাছ থেকে বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করেন। জেনারেল ইকবাল করিম ভূঁইয়া ২৫ জুন অবসর গ্রহণ করেন।