September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

লালমনিরহাটে মসলায় কাঠ-ঝিনুকের গুড়া, কারখানা জব্দ আটক ১

নিজস্ব প্রতিবেদক: মসলায় কাঠের গুড়া মিশানোর অপরাধে লালমনিরহাটে একটি মসলা কারখানা জব্দ করে খোরশেদ আলম (৩৭) নামে এক মসলা ব্যবসায়ীকে আটক করেছে গোয়েন্দ পুলিশ (ডিবি)।

রোববার বিকেলে লালমনিরহাট শহরের উত্তর সাপ্টানা মুক্তিযোদ্ধা চত্বরে আলমগীর হোসেনের মসলা কারখানা জব্দ করে ডিবি পুলিশের একটি দল।

লালমনিরহাট গোয়েন্দা পুলিশ কার্যালয় সুত্রে জানা গেছে, ওই এলাকার মৃত হাসেন আলীর ছেলে আলমগীর হোসেন দীর্ঘদিন থেকে ভেজাল মসলা প্রস্তুত করে অবৈধভাবে বাজারজাত করে আসছিল।

ওই কারখানায় ঝিনুক গুড়া করা হতো, এমনকি ভেজাল মসলার সাথে ঝিনুকের গুড়া মেশানো হতো বেশি ওজনের লোভে- স্থানীয়দের এমন অভিযোগের ভিত্তিতে রোববার বিকেলে লালমনিরহাট গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমারের নেতৃত্বে এক দল পুলিশ ওই কারখানায় অভিযান চালায়। এ সময় মরিচ ও হলুদের গুড়া মসলায় কাঠের গুড়া, রং ও ঝিনুকের গুড়া পাওয়া যায়। ওই কারখানা থেকে বিপুল পরিমাণ ঝিনুক ও কাঠের গুড়া জব্দ করে পুলিশ।

এ সময় পুলিশের উপস্থিতি বুঝতে পেরে মূলহোতা কারখানা মালিক আলমগীর পালিয়ে গেলেও পুলিশের হাতে আটক হন ওই এলাকার খোরশেদ আলম নামে এক মসলা ব্যবসায়ী।

ভেজাল মসলার কারখানা মালিক আলমগীর হোসেন ও তার সহযোগীদের বিরুদ্ধে লালমনিরহাট সদর থানায় একটি মামলা হয়েছে।

লালমনিরহাট গোয়েন্দা পুলিশ(ডিবি) ওসি প্রদীপ কুমার দাস এর সত্যতা নিশ্চিত করেছেন