June 25, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কোকেন জব্দের ঘটনায় ৩ সন্দেহভাজন আটক

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম বন্দরে সূর্যমুখি তেলের চালানে কোকেন পাওয়ার ঘটনায় জড়িত সন্দেহে তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

সোমবার রাতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে মোস্তফা কামাল ও আতিকুর রহমান খান নামে আরো দুজনকে আটক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। মঙ্গলবার অধিদপ্তর থেকে পাঠানো এক মুঠোফোন বার্তায় এ কথা জানানো হয়।

পরবর্তীতে আজ রাজধানী থেকে কসকো শিপ বিডির ম্যানেজার একে আজাদকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ নিয়ে আটকের সংখ্যা হলো তিন। মঙ্গলবার বিকেল ৫টার দিকে তাকে আটক করা হয়।

শুল্ক ও গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক (এডি) উম্মে নাহিদা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সূর্যমুখি তেল আমদানির ঘোষণা দিয়ে দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়া থেকে একটি কন্টেইনার ১০৭ ব্যারেল তেল আমদানি করে চট্টগ্রামের খান জাহান আলী লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান।

পরে রোববার চট্টগ্রাম বন্দরে জব্দ হওয়া সূর্যমুখী তেলের চালানের কন্টেইনারের ৯৬ নম্বর ড্রামে তরল কোকেনের অস্তিত্ব খুঁজে পায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগ।  বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এবং বাংলাদেশ ড্রাগ টেস্টিং ল্যাবরেটরিতে পৃথক পরীক্ষায় কোকেনের বিষয়ে নিশ্চিত হওয়া গেছে।