June 23, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

তৃতীয় দফায় দুদিনের রিমান্ডে এমপিপুত্র রনি

আদালত প্রতিবেদক : রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের মামলায় তৃতীয় দফায় এমপিপুত্র বখতিয়ার আলম রনির দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালতে।

মঙ্গলবার পুলিশের আবেদনের শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করা হয়। এর আগে রোববার রনির দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ড শেষে আরও সাতদিনের রিমান্ডে নিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আবেদন করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

২৪ জুন সরকার দলীয় সংসদ সদস্য ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খানের ছেলে রনিকে দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ডে নেয় ডিবি। ৯ জুন রনিকে প্রথম দফায় চার দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।

উল্লেখ্য, ১৩ এপ্রিল রাত ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে গুলিতে অটোরিকশা চালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। ঘটনার দুদিন পর নিহত আব্দুল হাকিমের মা মনোয়ারা বেগম রমনা থানায় মামলা করেন। মামলার এজাহারে বলা হয়, একটি সাদা মাইক্রোবাস থেকে এলোপাতাড়ি গুলি ছোঁড়া হলে ওই দুজনের মৃত্যু হয়।

পরে পুলিশ তদন্ত করে জানতে পারে, সেটি ছিল কালো রঙের একটি প্রাডো গাড়ি। ওই গাড়িতে পিনু খানের ছেলে রনিসহ কয়েকজন ছিলেন।

তদন্তে রনির সংশ্লিষ্টতা পাওয়ার পর গত ৩১ মে তাকে এবং তার গাড়িচালক ইমরান ফকিরকে পুলিশ গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রনি গুলিবর্ষণের কথা স্বীকার করেন বলে তদন্ত কর্মকর্তা জানিয়েছেন।