June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্যারাগুয়ের বিরুদ্ধে গোল উৎসব করে ফাইনালে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্কঃ মেসির অসাধারণ নৈপুণ্যে কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে প্যারাগুয়ের বিরুদ্ধে গোল উৎসব করে ফাইনালে উঠলো আর্জেন্টিনা। মেসির পায়ের জাদুতে ৬-১ গোলে বিধ্বস্ত হয়েছে প্যারাগুয়ে। এদিন মেসি কোনো গোল না পেলেও চারটি গোল করিয়েছেন অন্যকে দিয়ে ।

আর্জেন্টিনার পক্ষে ডি মারিয়া দুটি এবং রোহো, পাস্তোরে, হিগুয়েন ও আগুয়েরো একটি করে গোল করেছেন। প্যারাগুয়ের পক্ষে এক মাত্র গোল করেছেন লুকাস ব্যারিওস।

কাজেই এখনের সমীকরণ খুব সোজা, ৪ জুন কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিক চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা।

এর আগে, প্রথম সেমিফাইনালে পেরুকে ২-১ গোলে হারিয়ে ৫ম বারের মতো কোপা আমেরিকার ফাইনালে উঠেছে স্বাগতিক চিলি। আর প্যারাগুয়েকে ৬-১ গোলে হারিয়ে ২৭ বারের মতো ফাইনালে উঠেলো শক্তিশালী ফুটবল টিম আর্জেন্টিনা।

খেলার ১৫ মিনিটে মেসির একটি ফ্রি কিক থেকে গোল করেন মার্কোস রোহো। ফের ২৭ মিনিটের মাথায় মেসির পাস থেকে গোল করেন হাভিয়ে পাস্তেরো। তখনই বোঝা যাচ্ছিল দিনটি মেসি তথা আর্জেন্টিনার হতে যাচ্ছে। তবে বিরতিতে যাবার আগ মুহূর্তে ৪৩ মিনিটের মাথায় একটি গোল শোধ করে খেলায় ফেরার ইঙ্গিত দেয় প্যারাগুয়ে। গোলটি করেন লকুাস ব্যারিওস।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে উঠে মার্টিনোর শিষ্যরা। ৪৭ মিনিটের মাথায় পাস্তেরোর পাস থেকে গোল করে ডি মারিয়া। ৩-১ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টাইনরা। ৫৩ মিনিটের মাথায় দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন ডি মারিয়া। এই গোলটিতেও মেসির গুরুত্বপূর্ণ অবদান ছিল।

৮০ মিনিটের মাথায় ডি মারিয়ার পাস থেকে গোল করেন আগুয়েরো। এই গোলের পরপরই মাঠ ছাড়েন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। তার বদলি হিসেবে মাঠে নামা হিগুয়েইনও সময় নেননি ষষ্ঠ গোল করতে। ৮৩ মিনিটে তার গোলের সুবাদে আর্জেন্টিনা এগিয়ে যায় ৬-১ ব্যবধানে। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই ফাইনালে চলে যায় ১৪ বারের কোপা আমেরিকাজয়ী আর্জেন্টিনা।