June 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ব্যাংক ডাকাতির পরিকল্পনা করেছিল শাহাজাদা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক : ঈদে ব্যাংক লেনদেনকে টার্গেট করে ডাকাতির পরিকল্পনা করছিলো সন্ত্রাসী শাহজাদা গ্রুপ। সপ্তাহের শেষ দিনে সকল ব্যাংকে বড় ধরনের একটি লেনদন হয় এমন ধারণা থেকে আজই (বৃহস্পতিবার) ডাকাতির পরিকল্পনা বাস্তবায়ন করতে চেয়েছিলো তারা। শাহজাদা গ্রুপের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতারের পর বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টায় ঢাকা মহানগর পুলিশের(ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান ডিএমপি যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।

এর আগে বুধবার রাত দেড়টার দিকে রাজধানীর রামপুরা বালুর মাঠ এলাকা থেকে শীর্ষ সন্ত্রাসী শাহজাদা গ্রুপের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃতরা হলেন, মো. নুর আকাশ এবং মো. রাসেল শরীফ। এ সময় তাদের দেওয়া তথ্যানুযায়ী একই গ্রুপের পালাতক আসামী খোকার বাসা থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে মনিরুল ইসলাম বলেন, শীর্ষ সন্ত্রাসী শাহজাদার নির্দেশে তারা ওই এলাকায় অস্ত্রের মহড়া, চাঁদাবাজী, মদক ব্যবসা ও ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড চালাতো। তাদের পরিকল্পনা ছিল ঈদে ব্যাংক লেনদেনকে টার্গেট করে ডাকাতি করা। বৃহস্পতিবার তারা এ পরিকল্পনা বাস্তবায়ন করতে চেয়েছিলো।

যুগ্ম কমিশনার আরো বলেন, বুধবার একই গ্রুপের ছয়জনকে গ্রেফতার করার পর তাদের দেওয়া তথ্য অনুযায়ী এ দুই জনকে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে রামপুরা থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।