December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সিলেটের বিশ্বনাথে দুপক্ষের সংঘর্ষে অন্তত ৩৫ জন গুলিবিদ্ধ

সিলেট প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথ উপজেলার আমতৈল গ্রামে শুটকির আড়তে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ ও গোলাগুলিতে অন্তত ৩৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন আরো অন্তত অর্ধশত ব্যক্তি। বৃহস্পতিবার ইফতারের পর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, সিলেটের ছড়ারপাড়স্থ একটি শুটকির আড়তে বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে আমতৈলের চরাবাজারে সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আজিজুর রহমান ও স্থানীয় এমদাদ মিয়ার মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এ দ্বন্দ্ব থেকে বৃহস্পতিবার ইফতারের পর দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় আজিজুর রহমানের পক্ষের লোকজন গুলি ছুঁড়লে অন্তত ২৫ জন আহত হন। আহতদের ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষে আহতরা হলেন, মুরাদ (২২), গিয়াস (২৯), কালাম (২৫), এমাদ উদ্দিন (৫৮), সায়েদুর (১৩), লিটন ৯১৮), ফয়ছল (১২), আলাউদ্দিন (৫০), আনোয়ার (৩০), কয়েস (২৬), রাসেল (২৭), জিল্লুর (২০), কাহের (৩৬), সফিক (৫০), উস্তার (৩৫), আব্দুল করিম (৫০), নাজিম (২২), কালন (৪৫), গোলাম মাওলা (৩৫), মঈন উদ্দিন (২৯), হিরন মিয়া (২০), আলী আহমদ (২৭)।

সাবেক চেয়ারম্যান আজিজুর রহমানের পক্ষের আহতরা হলেন, আজিজুর  (৫৮), শাহেদ (৩৫), আব্দুল লতিফ (৫২), আব্দুল আহাদ (৪৫), জাহেদ (২৬), রেজাউল (২৭), শাহজাহান (১৯), আকমল (২২), মনসুর (১৮), সোনা মিয়া (৪২), সাচ্চু (২৮), নেছার (৩০), আতাউর (৫৫), ছয়ফুল (১৮), এমাদ (৪০), আব্দুস ছালাম (৪০), হুমায়ুন (২৮), আতাউর (৫৬), মালিক (৪০)। বাকি আহতদের নাম জানা যায়নি। আহতদের কয়েকজন দাবি করেন, রাজনৈতিক কারণে তাদের ওপর হামলা করা হয়েছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক, এসিল্যান্ড সুহেল মাহমুদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আবারো সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।