March 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শুক্রবার থেকে বাসের অগ্রিম টিকিট

নিজস্ব প্রতিবেদক : ঈদুল ফিতর উপলক্ষে শুক্রবার হতে দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। গত মঙ্গলবার বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। নিদ্ধান্ত অনুযায়ী উত্তরাঞ্চল ও দক্ষিণ-পূর্বাঞ্চলের ৬০টির বেশি রুটে ঈদের অগ্রিম টিকিট বিক্রি হবে।

বিআরটিসির বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ৯ জুলাই থেকে। অন্যদিকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে আগামী ৯ থেকে ১৩ জুলাই।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজধানীর গাবতলী, কল্যাণপুর ও শ্যামলীর বিভিন্ন কাউন্টার থেকে পরিবহন-সার্ভিসগুলো টিকিট বিক্রি করবে। তবে সায়েদাবাদ ও মহাখালী থেকে অগ্রিম টিকিট দেয়া হবে না।

বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ জানান, ৩ জুলাই শুক্রবার সকাল থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। তবে কোনো বাস কোম্পানি আগ্রহী থাকলে নির্দিষ্ট সময়ের আগেও টিকিট বিক্রি শুরু করতে পারবে।

তিনি আরো জানান, বাস-মালিকেরা ১২ রমজান থেকে অগ্রিম টিকিট বিক্রি করতে আগ্রহী হলেও তা পিছিয়ে শুক্রবার থেকে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ভাড়ার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, সরকার নির্ধারিত ভাড়ায় টিকিট বিক্রি হবে। নির্ধারিত বাড়ার চেয়ে বাড়তি ভাড়া আদায় করলে সমিতির পক্ষ থেকে অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে রাষ্ট্রায়ত্ত্ব পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)- এর বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১০ জুলাই। শিগগিরই এ বিষয়ে বৈঠক করে বিস্তারিত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে  বিআরটিসি কর্তৃপক্ষ।

অন্যদিকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হবে আগামী ৯ থেকে ১৩ জুলাই। ৯ জুলাই বিক্রি হবে ১৩ জুলাইয়ের টিকিট, ১০ জুলাই ১৪ জুলাইয়ের, ১১ জুলাই ১৫ জুলাইয়ের, ১২ জুলাই ১৬ জুলাইয়ের এবং ১৩ জুলাই বিক্রি হবে ১৭ জুলাইয়ের অগ্রিম টিকিট। ঢাকা ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে অগ্রিম টিকিট বিক্রি সংগ্রহ করা যাবে।

Print Friendly, PDF & Email