December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রস্তুতি ম্যাচে পার্থক্য বোঝালো দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া প্রতিবেদক : বিসিবি একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। শুক্রবার ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বিসিবি একাদশকে ৮ উইকেটে হারিয়েছে এবিডি ভিলিয়ার্সরা।

বিসিবি একাদশের বিপক্ষে জয়ের জন্য ১০০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিংয়ে ঝড় তোলেন কুইন্টন ডি কক ও এবি ডি ভিলিয়ার্স। টাইগারদের বিপক্ষে চূড়ান্ত লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচে নিজেদের ব্যাটিং প্রস্তুতি বেশ ভালোভাবেই সেরে নিয়েছে প্রোটীয়রা।

দুই ওপেনার মাত্র সাত ওভারে সংগ্রহ করেন ৬৪ রান। তবে দলের অন্য ব্যাটসম্যানদের প্রস্তুতির সুযোগ দিয়ে তারা দুজনে আর ব্যাটিং না করেই ফিরে যান। ততক্ষণে কুইন্টন ডি কক ২৪ বলে ৩৫ ও এবি ডি ভিলিয়ার্স ১৯ বলে ২৫ রান করেন।

এরপর জেপি ডুমিনি ও ডেভিড মিলার নিজেদেরে ব্যাটিং প্রস্তুতিটা ঝালিয়ে নেন। দুজনে মিলে ৫ ওভার ব্যাটিং করেই জয় নিশ্চিত করেন। ডুমেনি ১৩ বলে ১৭ ও মিলার ১৬ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। ফলে ১২ ওভারে বিনা উইকেটে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১০১ রান।

পেসার আল আমিন ২ ওভারে ১২,আবুল হাসান ১ ওভারে ১২,আব্দুর রাজ্জাক ৪ ওভারে ৩০, সোহাগ গাজী ২ ওভারে ১৮ ও শুভাগত হোম ২ ওভারে ১৮ রান দিয়ে কোন উইকেট শিকার করতে পারেনি।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ১৮ ওভারে ৯৯ রানে অলআউট হয় বিসিবি একাদশ।