September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

লতিফের ফাঁসির দাবিতে উত্তপ্ত বায়তুল মোকাররম

নিজস্ব প্রতিবেদক : আদালত থেকে জামিনে মুক্তি পাওয়া সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর জামিন বাতিল করে ফাঁসির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করছে হেফাজত ইসলামসহ বিভিন্ন ইসলামী সংগঠন।

শুক্রবার জুমার নামাজ শেষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে সংগঠনগুলো একসঙ্গে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি উত্তর গেট দিয়ে ঘুরে রাজধানীর পল্টন ও দৈনিক বাংলার মোড় অতিক্রম করে।

বিক্ষোভ সমাবেশে হেফাজতে ইসলামের নায়েবে আমির নূর হোসাইন কাসেমী বলেন, “লতিফ সিদ্দিকীকে অবিলম্বে গ্রেপ্তার করে সর্বোচ্চ আইন প্রয়োগ করে মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে।”

বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে বায়তুল মোকাররম মসজিদ এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়। রাজধানী দৈনিক বাংলা মোড়ে কর্তব্যরত পরিদর্শক এম এ বাশার জানান, বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়।

এর আগে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকা ও দেশের ১৮টি জেলায় ২২টি মামলা রয়েছে। নির্ধারিত সময়ে আদালতে হাজির না হওয়ায় প্রতিটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। গত বছরের ২৫ নভেম্বর তিনি রাজধানীর ধানমন্ডি থানায় আত্মসমর্পণ করেন। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে করা একাধিক মামলায় গ্রেপ্তার হওয়া সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী গত ২৯ জুন জামিনে মুক্তি পেয়েছেন। তিনি কারাবন্দী থাকা অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ছিলেন। মুক্তি পেয়ে তিনি হাসপাতাল ছাড়েন।