September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ঈদে বাড়ি ফেরা যাত্রীদের ভিড় নেই গাবতলীতে

নিজস্ব প্রতিবেদক : ঈদকে সামনে রেখে টিকিট প্রত্যাশীদের ছুটাছুটি নিয়মিত ঘটনা হলেও রোববার গাবতলীতে দেখা যায় ভিন্ন চিত্র। ৩ জুলাই শুক্রবার থেকে দেশের উত্তর ও দক্ষিণবঙ্গের ৬০টির বেশি রুটে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও টিকিট বিক্রির তৃতীয় দিন গাবতলী কাউন্টারে টিকিট প্রত্যাশীদের কোনো ভিড় লক্ষ করা যায়নি। প্রায় ফাঁকায় ছিল বাস কাউন্টারগুলো।

ঈদের অগ্রিম টিকিটের জন্য যেখানে যাত্রীদের লাইন হওয়ার কথা, সেখানে যাত্রী এলেই ডাকাডাকি চলছে গাবতলীতে। গাবতলী বাস টার্মিনালে রাজশাহী, বরিশাল, খুলনা, বগুড়া, সাতক্ষীরাগামী বিভিন্ন পরিবহনের কাউন্টারে গিয়ে একই অবস্থা দেখা গেছে। সবখানেই যাত্রীসংকট।

সৌখিন পরিবহনের কর্মী জাকারিয়া  জানান, শুক্র-শনিবার টিকিটের জন্য টার্মিনালে অনেক ভিড় ছিল। চাকরিজীবীরা এই দু’দিনের মধ্যেই নিজেদের টিকেট সংগ্রহ করে ফেলেছেন। আর বাকিরা তাৎক্ষণিক টিকিট কিনে বাড়ি ফিরবেন।

এসপি গোল্ডেন লাইনের কাউন্টার মাস্টার তৌহিদ শাওন জাগো নিউজকে বলেন, রাজধানীর অধিকাংশ শ্রমিক শ্রেণির লোকেরা এখনো টিকেট কেনেননি। তারা ছুটি পেলে কিনতে যাত্রার আগে টিকিট কিনে থাকেন।

এদিকে, যাত্রীদের জন্য সাধারণ বাসের পর্যাপ্ত টিকিট থাকলেও এসি, ভিআইপি ও ভলভো বাসের টিকেট ইতিমধ্যে শেষ হয়ে গেছে বলে জানিয়েছেন কাউন্টার মাস্টাররা।

অপরদিকে, যাত্রীদের ভিড় কম থাকলেও বেশ কয়েকটি বাস কাউন্টারে ঈদের টিকেটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করছেন যাত্রীরা। মো. নিজাম উদ্দিন নামে এক যাত্রী জানান, মাগুরার শ্রীপুরে বাসের নিয়মিত ভাড়া ২৫০ টাকা। তবে রাসেল এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান ১৬ জুলাইয়ের টিকেটের দাম রেখেছে ৪০০ টাকা। বাধ্য হয়েই সেই টিকিটগুলো কিনতে হচ্ছে।