December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

টাইগারদের লক্ষ্য ১৪৯

ক্রীড়া প্রতিবেদক : মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টি২০ ম্যাচে ব্যাট করতে নেমে টাইগারদের স্পিন প্রতিরোধে পড়ে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৮ রান তুলতে সমর্থ হয়েছে প্রোটিয়ারা। ফলে জয়ের জন্য টাইগারদের করতে হবে ২০ ওভারে ১৪৯ রান।
এর আগে সিরিজের প্রথম টি২০ ম্যাচে টাইগারদের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেয় সফরকারী দ.আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স (২)। আরাফাত সানির বলে মাশরাফির হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন প্রোটিয়া এই ব্যাটসম্যান। এরপর ডি কককে (১২) লিটন দাসের ক্যাচে পরিণত করেন নাসির হোসেন। তবে অধিনায়ক ডু প্লেসিস প্রাথমিক বিপদ সামলে নেন জেপি ডুমিনিকে সঙ্গে নিয়ে । কিন্তু ইনিংসের ১২তম এবং ১৪তম ওভারে ডুমিনি ও মিলারকে ফিরিয়ে প্রোটিয়াদেরকে চেপে ধরে টাইগাররা।
মিডঅনে দুর্দান্ত ক্যাচ নিয়ে ডুমিনিকে ফিরিয়ে ৪৬ রানের জুটি ভাঙ্গেন আরাফাত সানি। এর দুই ওভার পরে মিলারকে সাকিব এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্রোটিয়াদেরকে আবারো চেপে ধরে টাইগাররা।
প্রোটিয়াদের বিপক্ষে স্পিন নির্ভর দল সাজিয়েছে বাংলাদেশ। একাদশে সোহাগ গাজী আছেন। আছেন আরাফাত সানি। ১৪ জনের স্কোয়াড থেকে বাদ পড়েছেন রনি তালুকদার, রুবেল হোসেন ও জুবায়ের হোসেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাশ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, সোহাগ গাজী, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও আরাফাত সানি।

দ. আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক, রিলে রুশো, এবি ডি ভিলিয়ার্স, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), ডেভিড মিলার, জেপি ডুমিনি, ডেভিড উইসিস, ওয়েন পারনেল, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা ও অ্যারন ফাঙ্গিসো।