June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের ট্রেন চলাচল বন্ধ

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের রশিদপুরে চট্টগ্রামগামী তেলবাহী একটি ট্রেনের ৬টি ট্যাংকার লাইনচ্যুত হয়েছে। রোববার ভোরে ট্যাংকারগুলো লাইনচ্যুত হওয়ার পর সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

শায়েস্তাগঞ্জ জংশনের স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম জানান, সিলেট থেকে চট্টগ্রামগামী তেলবাহী একটি ট্রেনের ৬টি ট্যাংকার ভোর ৫টার দিকে রশিদপুর রেলওয়ে স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে পড়ে। এরপর থেকে সিলেটের সাথে ঢাকা ও চট্টগ্রামের সরাসরি ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।এ ঘটনার ফলে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেন শায়েস্তাগঞ্জ স্টেশনে আটকা পড়ে। সিলেট থেকে ঢাকার পথে চলাচলকারী আন্তঃনগর কালনি এক্সপ্রেস ট্রেন ও সিলেট আখাউড়া পথে চলাচলকারী কমিউটার ট্রেন ড্যামুর যাত্রা বাতিল করা হয়েছে। পাশাপাশি চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা ট্রেন মৌলভীবাজারের কুলাউড়া ও ঢাকামুখী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন মৌলভীবাজারের শমশেরনগর স্টেশনে আটকা পড়েছে। ফলে রমজানের মাঝেও ট্রেন যাত্রীরা চরম দুর্ভোগের মাঝে পড়েছেন।

তিনি আরো জানান, আখাউড়া থেকে উদ্ধারকারী একটি ট্রেন এসে লাইনচ্যুত হওয়া তেলের ট্যাংকারগুলো উদ্ধার করছে। বিকেল নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক করা সম্ভব হতে পারে বলে জানান তিনি।