September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ফখরুলের জামিন হয়নি

আদালত প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন হয়নি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে ফখরুলের স্বাস্থ্য সংক্রান্ত মেডিকেল প্রতিবেদন না আসায় তার জামিন বিষয়ে কোনো আদেশ দেননি আদালত।

চিকিৎসার জন্য বর্তমানে বিএসএমএমইউতে ভর্তি রয়েছেন ফখরুল। মেডিকেল বোর্ড গঠন করে বুধবারের মধ্যে তার শারীরিক অবস্থার প্রতিবেদন চেয়েছিলেন আদালত।

রাজধানীর পল্টন থানায় পুলিশের দায়ের করা তিন মামলায় ফখরুলের জামিন থাকবে কিনা, সে বিষয়ে সুপ্রীম কোর্টের আপিল বিভাগে বুধবার আদেশের দিন ধার্য ছিল। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন ৪ সদস্যের ‌আপিল বিভাগের বেঞ্চ গত রবিবার এ বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেন।

মেডিকেল প্রতিবেদন না আসায় প্রধান বিচারপতি এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে খোঁজ-খবর নিতে বলেন। জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, আমি বিষয়টা শুনেছি, দেখছি।

এরপর ফখরুল ইসলাম আলমগীরের জামিনের জন্য তার আইনজীবীরা আদেশ চাইলে প্রধান বিচারপতি বলেন, আগামীকাল থেকে সুপ্রিম কোর্টের ছুটি হচ্ছে। আমি দেশের বাইরে যাচ্ছি না। রিপোর্ট আসুক। দেখা যাবে।

আদালতে মির্জা ফখরুলের পক্ষে আইনজীবী ছিলেন খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন জয়নাল আবেদীন ও সগির হোসেন লিওন। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।