June 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কমলাপুরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলছে

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে কমলাপুর রেলস্টেশনে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এ টিকিট বিক্রি চলছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। সকাল ৯টায় কমলাপুর স্টেশনের কাউন্টার খুললেও এর কয়েক ঘণ্টা আগেই অসংখ্য টিকিট প্রত্যাশী মানুষ স্টেশনে এসে অপেক্ষা করতে থাকেন।

অনেকেই রাতে স্টেশনে এসে অবস্থান করে রাত্রিযাপন করেন। অর্ধশতাধিক লোক সিরিয়ালের জন্য রাত থেকেই লাইনে দাঁড়িয়ে ছিলেন।

রেলওয়ে সূত্র জানায়, ৫ দিন ঈদের অগ্রিম টিকিট বিক্রি চলবে। ৯ জুলাই পাওয়া যাচ্ছে ১৩ জুলাইয়ের টিকিট। ১০ জুলাই ১৪ জুলাইয়ের, ১১ জুলাই ১৫ জুলাইয়ের, ১২ জুলাই ১৬ জুলাইয়ের এবং ১৩ তারিখ ১৭ জুলাইয়ের টিকিট দেওয়া হবে। ঈদ পরবর্তী সময়ে রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থায় অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

ফিরতি টিকিট বিক্রি হবে ১৬ জুলাই থেকে। পূর্ব ও পশ্চিমাঞ্চলে বিক্রি হবে ফিরতি টিকিট। ওইদিন বিক্রি হবে ২০ জুলাইয়ের টিকিট। ১৭ জুলাই বিক্রি হবে ২১ জুলাইয়ের টিকিটি, ১৮ জুলাই ২২ জুলাইয়ের, ১৯ জুলাই ২৩ জুলাইয়ের, ২০ জুলাই ২৪ জুলাইয়ের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি হবে।

স্পেশাল ট্রেন পরিচালনা করা হবে ঈদের তিন দিন আগে (১৫-১৭ জুলাই) থেকে এবং ঈদের পাঁচ দিন পরে (২০-২৬ জুলাই- চাঁদ দেখার ওপর নির্ভরশীল) পাঁচ জোড়া ও ঈদের দিন শোলাকিয়া স্পেশাল দুই জোড়াসহ মোট সাত জোড়া ট্রেন চলাচল করবে।

ঈদে আন্তঃনগর ট্রেনের অফ-ডে (সাপ্তাহিক বন্ধ) প্রত্যাহার করা হয়েছে। ১৩ জুলাই থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনের অফ-ডে থাকবে না। একজন যাত্রীকে সর্বাধিক চারটি টিকিট দেওয়া যাবে এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

যাত্রীদের স্বার্থে টিকিট কালোবাজারি রোধে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। সাদা পোশাকে পুলিশ ছাড়াও রয়েছে আনসার ও আর্মড পুলিশ।