June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাজধানীর আদাবরে ‘ছোট-খাটো একটি টাকশাল’ আবিষ্কার

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর মোহাম্মদপুরের বায়তুল আমান হাউজিংয়ের একটি বাসায় ‘ছোট-খাটো একটি টাকশাল’ আবিষ্কার করেছে র‌্যাব। এ ‘টাকশাল’ থেকে ২৫ লাখ টাকার জাল নোট ও তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। আটক করা হয় স্বামী-স্ত্রী পরিচিয়ে থাকা জামিলা আক্তার মানিজা (৩০) ও হামিদুর রহমানকে (৩৭)।

শুক্রবার র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার উপ-পরিচালক মেজর মাকসুদুল হক বলেন, “বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে আদাবর এলাকার বায়তুল আমান হাউজিংয়ের ১৫ নম্বর রোডের ৯০৩ নম্বর বাসার ষষ্ঠ তলার পাঁচ/এ ফ্ল্যাটে অভিযান চালিয়ে জাল টাকাসহ তাদেরকে গ্রেফতার করা হয়।”

তিনি আরো বলেন, “বাসার ভেতরে ছোট-খাটো একটি টাকশাল তৈরি করেছিল তারা। বাসা যা উদ্ধার করা হয়েছে সেগুলো হলো, পঁচিশ লাখ সাত হাজার পাঁচশত টাকার জালনোট, জাল টাকা বেচার কাজে ব্যবহৃত একটি ডিসকভার একশো সিসি মটরসাইকেল, টাকার নিরাপত্তা সুতাযুক্ত পাঁচ কেজি কাগজ, ৩০ কেজি টাকা তৈরির ট্রেসিং কাগজ, একটি ল্যাপটপ, চারটি প্রিন্টার, ১২টি জাল টাকা তৈরির ডাইস, দুটি বোর্ড, একটি লেমিনেটিং মেশিন, চারটি কাচের ফ্রেম, অসংখ্য প্রিন্টার কার্টিজ এবং জাল টাকা তৈরিতে ব্যবহৃত প্রায় ২০ কেজি পরিমান বিভিন্ন ক্যামিকেল।”

র‌্যাবের উপ-পরিচালক বলেন, “প্রথমে জামিলা আক্তার মানিজা (৩০) নামের এক নারীকে গ্রেফতার করে র‌্যাব। তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সে তার তিন সহযোগীর নাম বলে। এ তথ্যের ভিত্তিতে বায়তুন আমান হাউজিংয়ের ওই বাসা থেকে মো. হামিদুর রহমানকে (৩৭) জাল টাকা তৈরির সময় গ্রেফতার করা হয়।”

তিনি বলেন, “তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়েই আলামিন ওরফে কালাবাবা ও আসমা আক্তার টুকটুকি (২২) পালিয়ে যায়।”