June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সাড়া মেলেনি বিআরটিসি ঈদ সার্ভিসে

নিজস্ব প্রতিবেদকঃ পবিত্র ঈদুল-ফিতর উপলক্ষ্যে ঘরমুখো যাত্রীদের সুবিধার্থে ঈদ স্পেশাল সার্ভিস চালু করলেও বিআরটিসি বাস ডিপোগুলোতে সাড়া মেলেনি যাত্রীদের। শুক্রবার সকাল ৯টা থেকে বিআরটিসি ডিপোতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হলেও প্রথম দিনে মোট টিকিট বিক্রি হয়েছে ৭১টি। আবার কোন কোন কাউন্টারে একটি টিকিটও বিক্রি হয়নি। দুপুর ৩টা পর্যন্ত বিআরটিসি ডিপোগুলো ঘুরে এ তথ্য জানা গেছে।

সরেজমিনে জানা গেছে, কল্যানপুর ডিপোতে ৮০ সিটের এসি বাস সার্ভিসের টিকিট নিয়ে বসে আছেন কর্মকর্তা মো. আক্তার হোসেন। তিনি বলেন, ৯টা থেকে টিকিট নিয়ে বসে আছি। এ পর্যন্ত টিকিট বিক্রি হয়েছে মাত্র ২টি। তবে কয়েকটি টিকিট বুকিং হয়েছে।

উথলী(গাবতলী)বাস ডিপোর ইউনিট প্রধান ও ম্যানেজার(অপারেশন)নূর-ই আলম  বলেন, সকাল ৮টা থেকে ডিপো খোলা হয়েছে।টিকিটের কোনো সমস্যা নেই।তবে যাত্রীদের আগমন খুবই কম। সকাল থেকে মাত্র ছয়টি টিকিট বিক্রি হয়েছে।

মতিঝিল বাস ডিপোর ম্যানেজার(অপারেশন) মো. নায়েব আলী বলেন, এখন পর্যন্ত টিকিট বিক্রি হয়েছে মাত্র ১৩টি।

মহাখালী ডিপো ঘুরে দেখা গেছে, এখানে কোন টিকিট বিক্রি হয়নি। শুধু ফোনে কয়েকটি টিকিট বুকিং হয়েছে। মহাখালী ডিপোর ম্যানেজার (অপারেশন) আব্দুল লতিফ এ তথ্য নিশ্চিত করেন। মহাখালী ডিপোতে ফোনে টিকিট বুকিং হলেও মোহাম্মদপুর ডিপোর অবস্থা আরো করুণ বলে জানা গেছে। এ ডিপোর ম্যানেজার (অপারেশন) মাসুদ আলম জানান, সকাল থেকে তারা কোন যাত্রীরই দেখা পাননি। কয়েকজন যাত্রী ফোনে খোঁজখবর নিলেও কেউ টিকিট বুকিং দেননি।

তবে যাত্রীর সাড়া মিলেছে জোয়ারসাহারা (খিলক্ষেত) ডিপোতে। এ ডিপোতে বিক্রি হয়েছে ৬০টি টিকিট। এছাড়া আরো ৪০টির মতো টিকিট বুকিং হয়েছে বলে জানিয়েছেন ডিপোর ম্যানেজার (অপারেশন) আশরাফুল আলম।

কি কারণে টিকিট বিক্রিতে সাড়া মেলেনি এ ব্যাপারে মতিঝিল বাস ডিপোর অপারেশন ম্যানেজার মো. নায়েব আলী বলেন, বিআরটিসি বাসে সাধারণতঃ গার্মেন্টস কর্মী, বিভিন্ন নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির মানুষে চাপ থাকে। গার্মেন্টসগুলো ছুটি না হওয়ায় এখনও যাত্রীদের সাড়া মেলেনি। বিআরটিসির পরিচালক (প্রশাসন ও অপারেশন) শামসুল আলম এর জন্য বৃষ্টিকেও দাযী করেন।

বিআরটিসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঈদে স্পেশাল সার্ভিস হিসেবে ঢাকা থেকে বিভিন্ন জেলায় পাঁচশটি বাস এবং ঢাকার বাহিরে জেলা হতে চারশটি বাস চলবে। আগামী ১৪ জুলাই হতে ২০ জুলাই পর্যন্ত বিআরটিসির বাসের এ ঈদ স্পেশাল সার্ভিস পরিচালিত হবে।