September 28, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শেষ দিনেও কমলাপুরে উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক : অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন হওয়ায় কমলাপুর রেলস্টেশনে গত দুই দিনের চেয়ে আজ (সোমবার) একটু বেশি ভিড় লক্ষ্য করা গেছে। প্রত্যাশিত টিকিট পেতে পুরুষ ও নারীদের উপচেপড়া ভিড় কমলাপুর রেলস্টেশনের চিত্রই যেন বদলে দিয়েছে। সরেজমিন ঘুরে এরকম চিত্রই দেখা গেছে।

এদিকে আজ অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন হওয়ায় শেষ মুহূর্তে টিকিট পেতে শেষ চেষ্টা করতে কমলাপুরে এসেছেন হাজার হাজার মানুষ। অন্যদিকে যারা প্রথম দিন (গত বৃহস্পতিবার) অগ্রিম টিকিট নিয়েছেন তারা আজ ঘরে ফিরতে শুরু করেছেন।

রেলস্টেশন সূত্র জানিয়েছে, খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ভোর ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও তা কমলাপুর টার্মিনাল ছেড়েছে সকাল সাড়ে ৯টায়। এছাড়া পরবর্তী ট্রেনগুলোও কিছুটা বিলম্বে কমলাপুর স্টেশন ছেড়ে গিয়েছে।

এদিকে সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রামগামী প্রভাতী, সিলেটগামী পারাবত, তিস্তা এক্সপ্রেস, ১১ সিন্দুর, কিশোরগঞ্জ এক্সপ্রেস ও সিলেটগামী জয়ন্তীতা কমলাপুর স্টেশন থেকে ছেড়ে গেছে।

সকাল থেকে কমলাপুর রেলস্টেশনে অপেক্ষমান বিলকিছ বেগম নামে এক যাত্রী জাগো নিউজকে জানান, সেহেরী খেয়ে তিনি শেষ দিনের টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছেন। তবে কাঙ্খিত টিকিট তিনি পাননি। তিনি এসির টিকিট চেয়ে ননএসির টিকিট পেয়েছেন বলে জানান।

প্রসঙ্গত, গত ৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ। টিকিট বিক্রির প্রথম দিন কমলাপুর রেলস্টেশন পরিদর্শনে এসেছিলেন রেলমন্ত্রী মজিবুল হক ও র্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ। এছাড়া কালোবাজারে যাতে টিকিট যেতে না পারে সেজন্যও এবছর সজাগ ছিল কর্তৃপক্ষ।