September 19, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

অহেতুক বদনাম করলে গণমাধ্যমকে ছাড় নয় : শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি : গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন সংবাদের কঠোর সমালোচনা করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, গণমাধ্যমে যেন অহেতুক কারও বদনাম করা না হয়। অহেতুক বদনাম করলে গণমাধ্যমকে ছাড় দেওয়া হবে না। নারায়ণগঞ্জের পত্রিকাগুলো যা মন চায়, তাই লিখে দেয়। তাই তাদের অবাধ লেখনীর স্বাধীনতা বন্ধ করাসহ এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নিতে হবে। সোমবার নারায়ণগঞ্জ জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি এ সব কথা বলেন।

শামীম ওসমান বলেন, সম্প্রতি মাদক বিক্রির সঙ্গে পুলিশের জড়িত থাকার যে খবর প্রচার করা হয়েছে, সেটা খতিয়ে দেখা হবে। তিনি বলেন, এসপি-ডিসি থেকে শুরু করে যেকোনও  সরকারি কর্মকর্তা যখন নারায়ণগঞ্জে সরকারি দায়িত্ব পেয়ে আসেন, তখন তারা নারায়ণগঞ্জ পরিবারের সদস্য হয়ে যান। তাদের অপমান করা হলে, সেটা আমাদেরই অপমান করা হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস সভায় বলেন, সম্প্রতি পত্রিকায় প্রতিবেদনে বলা হয়েছে পুলিশ মাদক ব্যবসায় জড়িত। সূত্র দেওয়া হয়েছে, গোয়েন্দা সংস্থার তথ্য। যদি গোয়েন্দা সংস্থাই এ রিপোর্ট করে থাকে, তাহলে সে সব পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হোক। আর যদি এ ঘটনাটা শুধু সাংবাদিকরা প্রচার করে থাকেন, তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হোক।

জেলা প্রশাসক আনিসুর রহমান মিঞা বলেন, ডিক্লারেশন ছাড়াও জেলায় কিছু পত্রিকা চলছে। এ সব পত্রিকার বিরুদ্ধে ট্রলার, ড্রেজারসহ বিভিন্ন স্থান থেকে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। আমরা এসব বিষয়ে ব্যবস্থা নেব।

এ সময় জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গোপীনাথ দাস বলেন, নারায়ণগঞ্জকে নিয়ে অনেক বদনাম করা হয়েছে। বিভিন্ন মিডিয়ার মাধ্যমে অনেক কথাবার্তা বলে বদনাম করা হয়েছে। নারায়ণগঞ্জের পত্রিকাগুলো যা তা লিখে যাচ্ছে।

জেলা প্রশাসক আনিসুর রহমান মিঞার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের এমপি হোসনে আরা বাবলী, অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) সিদ্দিকুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, বন্দর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান প্রমুখ।