October 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কেএফসি-পিৎজা হাটসহ ৫১ প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা

ডেস্ক প্রতিবেদন : পণ্যের মোড়কে দাম লেখা না থাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, অস্বাস্থ্যকর উপায়ে খাদ্য তৈরিসহ বিভিন্ন অপরাধে কেএফসি, পিৎজা হাটসহ ৫১ প্রতিষ্ঠানের মালিককে পাঁচ লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার বিকেলে অধিদফতরের পরিচালক মতিন-উল হক স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় এই অভিযান পরিচালিত হয়। অভিযানে অংশ নেন মহানগর ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, ক্যাব, মৎস্য অধিদফতর, চেম্বার অব কমার্স ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভীর পরিচালনায় রাজধানীর ধানমণ্ডি এলাকায় আম্বালা ইন ও পিৎজা হাটের মালিককে যথাক্রমে ৬০ হাজার ও ৫০ হাজার এবং কেএফসির মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আতিয়া সুলতানার পরিচালনায় রাজধানীর মোহাম্মদপুর এলাকায় হোটেল গ্রিন অ্যান্ড রেস্টুরেন্টের মালিককে ২৫ হাজার টাকা এবং অন্য তিন প্রতিষ্ঠানের মালিককে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে ঢাকার বাইরে, খুলনা সদরের চার প্রতিষ্ঠানের মালিককে একলাখ পাঁচ হাজার, যশোর সদরের সাত প্রতিষ্ঠানের মালিককে ২৮ হাজার ৫০০, রাজশাহীর তানোর উপজেলার পাঁচ প্রতিষ্ঠানের মালিককে আট হাজার, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার দুই প্রতিষ্ঠানের মালিককে ১০ হাজার, নীলফামারীর জলঢাকা উপজেলার চার প্রতিষ্ঠানের মালিককে ১৫ হাজার, কুড়িগ্রাম সদরের তিন প্রতিষ্ঠানের মালিককে ১৪ হাজার, দিনাজপুরের বিরামপুর উপজেলার পাঁচ প্রতিষ্ঠানের মালিককে ২৭ হাজার, সিলেট সদরের তিন প্রতিষ্ঠানের মালিককে ৫৩ হাজার, মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার ৯ প্রতিষ্ঠানের মালিককে ২৫ হাজার এবং মৌলভিবাজারের কুলাউড়া উপজেলার দুই প্রতিষ্ঠানের মালিককে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সচেতনতামূলক লিফলেটও বিতরণ করা হয়েছে।