October 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

প্রধানমন্ত্রী সম্পর্কে কটূক্তি করায় যুবক আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি : প্রধানমন্ত্রী, সাবেক মৎস্যমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস এবং ছাত্রলীগ সম্পর্কে ফেসবুকে কটূক্তি করার অপরাধে সিরাজগঞ্জের এনায়েতপুর থেকে এক যুবককে আটক করেছে পুলিশ। এনায়তপুর থানা পুলিশ সোমবার দুপুরে পুরাতন বাজার থেকে তাকে আটক করে।

তার নাম বখতিয়ার আহমেদ (২২), তিনি এনায়েতপুর থানার আবু সাঈদের ছেলে।  বর্তমানে তিনি সিরাজগঞ্জ কলেজের ছাত্র।

স্থানীয় ও দলীয় সূত্র জানায়, সম্প্রতি চট্টগ্রাম পোর্টে সূর্যমুখী তেলের ড্রামে আটক কোকেন উদ্ধারের ঘটনায় অভিযুক্ত দেশীয় বেশ কয়েকটি কোম্পানি’র কর্মকতা কর্মচারীদের সঙ্গে মন্ডল গ্রুপের ম্যানেজার আতিকুর রহমানকেও আটক করে পুলিশ। ওই ঘটনায় মন্ডল গ্রুপের চেয়ারম্যান সিরাজগঞ্জ-৫ আসন’র (বেলকুচি ও চৌহালী) এমপি আব্দুল মজিদ মণ্ডলকে কোকেন ব্যবসায়ী হিসেবে আখ্যায়িত করে বেলকুচি ডিগ্রি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াদ হেসেন গত ৪ জুলাই ফেসবুকে স্ট্যাটাস দেন। আটক বখতিয়ারও ওই স্ট্যাটাসে প্রধানমন্ত্রী ও সাবেক মৎস্যমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসসহ ছাত্রলীগ সম্পর্কে কটূক্তি করেন।

বিষয়টি নজরে আসলে সাবেক মৎস্যমন্ত্রী ও বর্তমান জেলা প্রশাসক লতিফ বিশ্বাসের আত্মীয় আবির বিশ্বাস বাদি হয়ে সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে পুলিশ সোমবার দুপুরে এনায়েতপুর পুরাতন বাজার থেকে বখতিয়ারকে আটক করে। এর আগে শনিবার মধ্যরাতে বেলকুচি থানার পুলিশ একই অপরাধে রিয়াদ হেসেনকে আটক করে।

এ ব্যাপারে এনায়েতপুর থানার ওসি মনিরুল ইসলাম জানান, তাকে আটকের পর সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সদর থানার ওসি হাবিবুল ইসলাম জানান, থানায় এনে বখতিয়ারকে জিজ্ঞাসাবাদ করার পর বিস্তারিত জানা যাবে।