October 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সামিউল হত্যা নিয়ে সোচ্চার মুশফিকও

ডেস্ক প্রতিবেদন : সিলেট মহানগরীর কুমারগাঁওয়ের ১৩ বছর বয়সী কিশোর সামিউল আলম রাজনের হত্যা নিয়ে নিন্দার ঝড় বইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলোতে তীব্র সমালোচনার মধ্য দিয়ে সোচ্চার হচ্ছে মানুষ। তারা সামিউলকে হত্যাকারী নরপিশাচদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন। এ যাত্রায় পিছিয়ে নেই বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। তিনিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সামিউলকে নিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

একটি প্লেকার্ড হাতে ছবি দিয়ে মুশফিক লেখেন, ‘There can never be a worse crime than abusing an innocent child to death. Say no to child abuse!
একটি নিষ্পাপ শিশুকে নির্যাতন করে মেরে ফেলার মতো বড় অপরাধ মনে হয় আর নেই। শিশু নির্যাতনকে না বলুন!’

বুধবার সিলেট মহানগরীর কুমারগাঁওয়ে ১৩ বছরের কিশোর সামিউল আলম রাজনকে হত্যা করে গুম করার সময় পুলিশ তার লাশ উদ্ধার করে। সামিউলকে হত্যার আগে একটি দোকানের খুঁটির সঙ্গে বেঁধে প্রায় দেড় ঘণ্টা নির্যাতন করা হয়। এ সময় পানির জন্য বেশ কয়েকবার আকুতি জানায় সামিউল। পানি দেয়নি নির্যাতনকারীরা। উল্টো ‘পানি নাই ঘাম খা’ বলে বর্বরতা চালায় তারা। সামিউলকে অমানবিক নির্যাতনের সময় বুনো উল্লাসে মেতে ছিল পাষ-রা। সামিউলকে নির্যাতনের সময় ধারণকৃত একটি ভিডিওচিত্র থেকে পাওয়া গেছে এমন দৃশ্য।

সামিউল হত্যায় জড়িত প্রধান আসামীসহ ইতিমধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। প্রধান আসামী মুহিদ আলমের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।