June 25, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

স্কুলছাত্রকে ট্রেন থেকে ফেলে দিলেন টিটি!

সিরাজগঞ্জ প্রতিনিধি : বিনা টিকিটে রেলভ্রমনের অপরাধে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে রংপুর এক্সপ্রেস ট্রেন থেকে সিরাজগঞ্জের এক স্কুল ছাত্রকে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে। ওই ট্রেনের টিকিট পরিদর্শনকারী কর্মকর্তা (টিটি)’র বিরুদ্ধে অভিযোগটি করেছে সিরাজগঞ্জ রেলওয়ে কলোনি উচ্চ বিদ্যালয় ও কলেজের দশম শ্রেণির ছাত্র রাশেদুল হাসান (১৫)। তবে ওই টিটি’র নাম উল্লেখ করতে পারেনি সে। সোমবার দুপুর ১ টার দিকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধারের পর সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সদর হাসপাতালের অর্থোপেডিক ওয়ার্ডে ভর্তি রাশেদুল সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, টাঙ্গাইল জেলার ভুয়াপুরে নানি বাড়ি থেকে ফেরার পথে সকাল সাড়ে ১১ টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে ইব্রাহীমাবাদ স্টেশন থেকে সে ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনে উঠে। আধা ঘণ্টা পর সেতু অতিক্রম করার এক পর্যায়ে টিটি তার কাছে টিকিট দেখতে চান।

টিকিট দেখাতে না পারায় টিটি তার কাছে ৫০ টাকা দাবি করেন। এ সময় সে ২০ টাকা দিতে চাইলে বাক-বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড়ে সয়দাবাদ অতিক্রম করার পর মুলিবাড়ি রেলক্রসিং-এর সামনে তাকে ধাকা দিয়ে ট্রেন থেকে ফেলে দেন ওই ‌‌‌টিটি। মাটিতে পড়ে গিয়ে সে অল্পের জন্য বেঁচে যায়। কপাল ও থুতনিতে জখমের কারণে জ্ঞান হারিয়ে ফেলে। স্থানীয়রা তাকে হাসপাতালে ভর্তি করে।

সদর হাসপাতালের অর্থেপেডিক বিভাগের সার্জন ডা. ওলি আহম্মেদ জানান, ছেলেটির আঘাত গুরুতর হলেও সে আশঙ্কামুক্ত।

তবে জিআরপি থানার ওসি কামাল হোসেন তার সহকারী উপ-পরিদর্শক উজ্জ্বল হোসেনের বরাত দিয়ে দাবি করেন, রংপুর এক্সপ্রেস ট্রেনটি সিরাজগঞ্জ থামে না। ছেলেটি সিরাজগঞ্জ শহরে আসার জন্য চলন্ত ট্রেন থেকে অসাবধানবশত নামতে গিয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে। কেউ তাকে জোর করে ফেলে দেয়নি। এখনও এ বিষয়ে কেউই অভিযোগ দেয়নি।