September 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

৯০ দিনে হবে রাজন হত্যার বিচার: পিপি

সিলেট প্রতিনিধি : সিলেটের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, শিশু রাজন হত্যার বিচার ৯০ দিনে সম্পন্ন হবে।

শিশু সামিউল আলম রাজন হত্যার প্রতিবাদে ও দ্রুত বিচার দাবিতে বিশাল সমাবেশে তিনি একথা বলেন।

সমাবেশে বক্তারা শিশু রাজনের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি (ফাঁসি) দাবি করেন। এছাড়া ঘটনার পর দায়িত্বে অবহেলার জন্য দায়ী পুলিশ সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের দাবি জানান।

মঙ্গলবার বিকেলে সিলেট-সুনামগঞ্জ সড়কের সিলেট শহরতলীর কুমারগাঁও তেমুখি পয়েন্টে সদর উপজেলাবাসীর উদ্যোগে সমাবেশ আয়োজন করা হয়।

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদের সভাপতিত্বে ও সাংবাদিক মকসুদ আহমদ মকসুদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সিলেটের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি পর্যবেক্ষণ করছেন। খুনিরা কোনো অবস্থায় রক্ষা পাবে না।

মিসবাহ সিরাজ বলেন, এই ঘটনা অত্যন্ত অমানবিক, অত্যন্ত বর্বর। এর প্রতিবাদ করা আমাদের নৈতিক দায়িত্ব। খুনিরা অপরাধী, এরা কখনো রক্ষা পায় না। রাজন হত্যার খুনিরাও রক্ষা পাবে না।

তিনি রাজন হত্যার দ্রুত ও সুষ্ঠু বিচারের জন্য সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, এই হত্যার বিচার সাধারণ আদালতে নয়, দ্রুত বিচার আদালতে ৯০ দিনের মধ্যে সম্পন্ন হবে। পিপি মিসবাহ সিরাজ আসামি পক্ষকে কোন ধরণের সহযোগিতা না করার জন্য সিলেটের সকল আইনজীবির প্রতি আহ্বান জানান।

এছাড়া তিনি কর্তব্যে অবহেলার জন্য দোষী জালালাবাদ থানার পুলিশ সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহারের দাবি জানান।

সমাবেশে আরও বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট নূরে আলম সিরাজী, সিলেট জজ কোর্টের স্পেশাল পিপি অ্যাডভোকেট শামসুল ইসলাম, অধ্যাপক শফিকুর রহমান, মোগলগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল ইসলাম টুনু, টুকের বাজার আলহাজ্ব শহীদ আহমদ, রাজনের আত্মীয় আব্দুল মালিক, সাংবাদিক নূর আহমদ, মদীনা মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আমির হোসেন, অটোরিকশা শ্রমিক ইউনিয়ন তেমুখি শাখার সভাপতি ফরিদ আহমদ, যুবনেতা হেলাল আহমদ মাছুম প্রমুখ। সমাবেশের শুরুতে কোরআন তেলওয়াত করেন সাংবাদিক রহমান ফারুক।