October 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে খেলবে না অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদক : ইংল্যান্ডের বিপক্ষে পাঁচটি ওয়ানডে, একটি টি-টোয়েন্টি ও পাঁচটি টেস্ট খেলার পরপরই বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়ার। প্রায় তিন মাসের অ্যাওয়ে সিরিজ শেষে, আগামী ১৩ সেপ্টেম্বরের কয়েকটা দিন পরেই। কিন্তু সেই দ্বি-পাক্ষিক সিরিজে উড়ন্ত টাইগারদের বিপক্ষে কোনও ওয়ানডে ম্যাচ খেলবে না অস্ট্রেলিয়া।

কিন্তু কেন? বাংলাদেশের বিপক্ষে রঙিন পোশাকের ক্রিকেটে কেন দেখা যাবে না অস্ট্রেলিয়াকে? বৃহস্পতিবার বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, “বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বি-পাক্ষিক এই ক্রিকেট সূচি অনেক আগেই চূড়ান্ত করা হয়েছে। কিন্তু আমরা চেয়েছিলাম আসন্ন সেই সিরিজে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে। কিন্তু তারা পূর্ণ সিরিজ খেলতে রাজি হয়নি। ওই সিরিজে কেবল দুটি টেস্ট খেলবে তারা।”

টাইগারদের বিপক্ষে অস্ট্রেলিয়ার ওয়ানডে ম্যাচ না খেলা নিয়ে হালকা রসিকতাও করেন জালাল ইউনুস। তিনি বলেন, “ওরা (অস্ট্রেলিয়ানরা) হয়তো অনেক আগেই অনুমান করেছে, ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দুর্দান্ত হয়ে উঠবে। সম্ভবত সেই কারণেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে খেলতে রাজি হয়নি তারা (হাসি)!” প্রসঙ্গত, ঘরের মাঠে টানা চারটি সিরিজ জিতেছে টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে ৫-০ ব্যবধানে জয়ের পর পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও শিরোপা জেতে মাশরাফি মুর্তজা বাহিনী।