June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ঈদের ছুটি শেষে অফিস খুলছে আজ

নিজস্ব প্রতিবেদক : ঈদুল ফিতরের তিন দিনের ছুটি শেষে সচিবালয়সহ সরকারি সব অফিস খুলছে আজ সোমবার। ঈদে শুক্র ও শনিবারের পর রবিবার শেষ দিনের ছুটি কাটাচ্ছেন সরকারি-বেসরকারি চাকরিজীবীরা।

ঈদের ছুটির পর প্রথম দিনের অফিস থাকে অনেকটাই কর্মচাঞ্চল্যহীন। অনেকেই ছুটিতে থাকেন। যারাও আসেন ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়েই মূলত প্রথম দিনের অফিস কাটিয়ে দেন।

মন্ত্রিসভার নিয়মিত বৈঠক সোমবারে হয়ে থাকে। তবে এবার ঈদের ছুটির পর প্রথম অফিস সোমবার হওয়ায় মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হচ্ছে না। মন্ত্রিপরিষদ বিভাগের জনসংযোগ কর্মকর্তার দায়িত্বে থাকা উপসচিব আ ফ ম আমিনুল ইসলাম দ্য রিপোর্টকে বলেন, ‘ঈদের ছুটি থাকায় মন্ত্রিসভা বৈঠক আয়োজনের প্রস্তুতিমূলক কাজ সম্পন্ন করা যায়নি। এ জন্য সোমবার মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হচ্ছে না।’

দেশে পবিত্র ঈদুল ফিতর শনিবার পালিত হয়েছে। ঈদের দিনের সঙ্গে এর আগের ও পরের দিন সরকারি ছুটি থাকে। ছুটির এ নিয়ম বেসরকারি খাতেও পালন করা হয়।

এবার সরকারি চাকুরেদের ছুটির দু’দিন শুক্র ও শনিবারের সাপ্তাহিক বন্ধের মধ্যে চলে যাওয়ায় তারা ঈদের ছুটি পেয়েছেন মাত্র একদিন। তাই দূর-দূরান্তে গ্রামের বাড়ির অনেক কর্মকর্তা-কর্মচারী ঈদের ছুটির সঙ্গে বাড়তি ছুটি নিয়েছেন বলে জানা গেছে।