May 16, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

মুস্তাফিজ কি পারবেন ?

ক্রীড়া প্রতিবেদক : অভিষেকে একই সঙ্গে ওয়ানডে এবং টেস্ট- দুটোরই ম্যাচ সেরা হয়ে ইতিহাস গড়েছেন মুস্তাফিজুর রহমান। এবার তার সামনে নতুন ইতিহাস সৃষ্টির হাতছানি, সেটা হলো ওয়ানডে এবং টেস্ট- দুই ফরম্যাটের অভিষেক সিরিজেই সিরিজ সেরা হওয়ার অনবদ্য সুযোগ।

ওয়ানডে এবং টেস্ট- এই দুই ফরম্যাটে যেমন অভিষেকে কেউ এক সাথে ম্যাচ সেরা হতে পারেননি, তেমনি এখনও পর্যন্ত টেস্ট এবং ওয়ানডে- দুই ফরম্যাটেরই অভিষেক সিরিজে সেরা হতে পারেননি। এবার সেই সুযোগ এসে উপস্থিত হয়েছে মুস্তাফিজের সামনে। চট্টগ্রাম টেস্টের মত ঢাকা টেস্টেও যদি তিনি অসাধারণ কিছু করে দেখাতে পারেন, তাহলে ক্রিকেটের ইতিহাসে অনন্য এক নজিরই গড়ে ফেলবেন ২০ বছর বয়সী এই বাংলাদেশি তরুণ।

শুধু ম্যান অব দ্য সিরিজের ইতিহাসই নয়, আরও একটি একক এবং অনন্য ইতিহাসের সামনে দাঁড়িয়ে মুস্তাফিজ। সেটা হলো, ঢাকা টেস্টেও যদি তিনি ম্যাচ সেরা হতে পারেন, তাহলে টেস্ট ক্রিকেটের ১৩৮ বছরের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে অভিষেকের প্রথম দুই ম্যাচেই ম্যাচ সেরা হওয়ার সুবর্ণ সুযোগ মুস্তাফিজের সামনে। একই সঙ্গে এটাও বলার অপেক্ষা রাখে না যে, ২০১৫ সালে আইসিসির সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কারের সবচেয়ে যোগ্য দাবিদার হলেন মুস্তাফিজুর রহমান।