June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সাপের সঙ্গে সেলফি, গচ্চা দেড় লাখ ডলার

ডেস্ক প্রতিবেদন : সেলফি জ্বরে কাঁপছে সারা বিশ্ব। অবস্থাটা এমন, হয়তো একদিন ইতিহাসের পাতায় আমাদের এই সময়কে ‘সেলফি যুগ’ হিসেবে চিহ্নিত করা হতেও পারে।

রাস্তাঘাটে, সভা-সমিতি, বাসে-ট্রেনে, যে যেখানে পারছে সুযোগ পেলেই সেলফি তুলছে। এই সেলফি তুলতে গিয়ে অনেকে ঝুঁকিও নিচ্ছে। তবে বিষধর সাপের সঙ্গে কেউ এখনও সেলফি তুলেছে বলে আমাদের জানা নেই। জীবন বিপন্ন করে সেলফি তুলে বাহবা কুড়ানোর ইচ্ছা হয়তো এখনও জাগেনি। তবে জেগেছিল একজনের। তিনি মার্কিন নাগরিক ফ্যাসলার। আর সেই ইচ্ছা পূরণ করতে গিয়ে তিনি গচ্চা দিয়েছেন পাক্কা দেড় লাখ ডলার।

দ্য মিররের এক প্রতিবেদনে বলা হয়, ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোর বাসিন্দা ফ্যাসলার বিষধর র‌্যাটলস্নেকের সঙ্গে সেলফি তুলতে গিয়ে দংর্শনে ক্ষতবিক্ষত হয়ে চিকিৎসা বাবদ দেড় লাখ ডলার গচ্চা দিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, ফ্যাসলার ঝোপের মধ্যে থেকে একটি র‌্যাটলস্নেক ধরে সেটার সঙ্গে সেলফি তোলার চেষ্টা করেন। কিন্তু র‌্যাটলস্নেকটি ক্ষিপ্ত হয়ে তার বাহুতে উপর্যুপরি দংর্শন করতে থাকে। এতে তার বাহু রক্তাক্ত হয়ে যায়। এরপর তিনি দ্রুত ছুটে গিয়ে হাসপাতালে ভর্তি হন। এখন তাকে চিকিৎসা খরচ বাবদ গুনতে হচ্ছে এক লাখ ৫৩ হাজার ১৬১ ডলার।

ফ্যাসলারের একটি পোষা র‌্যাটলস্নেক ছিল। কিন্তু এ আক্রমনের পর তিনি সাপটি বনে ছেড়ে দিয়েছেন।