January 28, 2022

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সেক্সের বদলে শয্যাসঙ্গী এখন স্মার্টফোন!

ডেস্ক প্রতিবেদন : ভারতজুড়ে স্মার্টফোনের জনপ্রিয়তা এখন তুঙ্গে। তবে এতটাই তুঙ্গে যে, স্মার্টফোন ঘাঁটাঘাঁটি করতে গিয়ে সেক্স ভুলে যাচ্ছে সেদেশের অনেক বাসিন্দা। তারা যৌন সংসর্গ ভুলে স্মার্টফোনকেই শয্যাসঙ্গী হিসেবে বেছে নিচ্ছেন। সম্প্রতি এক অনলাইন সমীক্ষায় এমন চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

সমীক্ষাটি চালিয়েছে বিশ্বব্যাপী জনমত গবেষণা সংস্থা ‘কেআরসি’ রিসার্চ। ভারত, চীন, যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ব্রাজিল, স্পেন ও মেক্সিকোয় সাত হাজার ১১২ স্মার্টফোন ব্যবহারকারীর উপর এই সমীক্ষা চালানো হয়।

এতে দেখা যায়, স্মার্টফোন আঁকড়ে ধরে সবচেয়ে বেশি ভারতীয়রাই ঘুমোতে যান। এরপরই এই তালিকায় রয়েছে চীন। ভারতে ৭৫ শতাংশ ও চীনে ৭০ শতাংশ মানুষের শয্যাসঙ্গী স্মার্টফোন।

বিছানা ছাড়াও প্রতি ছয় জনে একজনের বাথরুম সঙ্গী এই স্মার্টফোন। এ সম্পর্কে একজনের দাবি, স্মার্টফোনই হচ্ছে তার উত্তম সঙ্গী। সবচেয়ে ভালো বন্ধুকে যা বলা যায় না তা স্মার্টফোনে শেয়ার করা যায়।

সমীক্ষায় দেখা গেছে, ৪০ শতাংশ মানুষ গোপন থেকে গোপনতম কথাটি স্মার্টফোনে শেয়ার করেন।

এর আগে গত বছর একই ধরণের সমীক্ষা পরিচালনা করেন আন্তর্জাতিক গ্রাহক পরিষেবা প্রদানকারী সংস্থা ‘বিটুএক্স’ কেয়ার সলিউশন। সেখানে দেখা যায়, ভারতে ৯৮ শতাংশ মানুষের শয্যাসঙ্গী স্মার্টফোন।