June 18, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সকল রাজনৈতিক দলের নির্বাচনে অংশ নেয়ার আশা সৈয়দ আশরাফে

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত নির্বাচনে অংশ না নিয়ে যে ভুল করেছেন একই ভুল তিনি আর করবেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিকদের এ-সংক্রান্ত প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন তিনি।

তত্ত্বাবধায়ক সরকার প্রশ্নে বিএনপি নেত্রীর সর্বশেষ বক্তব্যে দলটির অবস্থান ‘স্পষ্ট হয়নি’ বলেও মনে করেন এই মন্ত্রী।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধান অনুযায়ী সকল রাজনৈতিক দলের নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ রয়েছে। আগামীতে দেশে সংবিধান অনুযায়ী অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। আশা করি সকল রাজনৈতিক দল ওই নির্বাচনে অংশ নেবেন।

এর আগে আশরাফুল ইসলাম যুবলীগ আয়োজিত ‘বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন ও সংবাদচিত্র প্রদর্শনীর  উদ্বোধন করেন।

যুবলীগের উদ্যোগে প্রকাশিত বইটির ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, একটি ছবি হাজারো শব্দের সৃষ্টি করে। যুবলীগ ছবি দিয়ে চমৎকার একটি বই প্রকাশ করেছে। এই বইটি যদি আমরা নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে পারি তাহলে যুবসমাজ বঙ্গবন্ধু সম্পর্কে আরও  গভীরভাবে জানতে পারবে।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ইডেন কলেজের অধ্যক্ষ হোসনে আরা বেগম, যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ ও ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ বক্তব্য রাখেন।