June 22, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

তৃতীয় দিনের খেলাও শুধুই বৃষ্টির

ক্রীড়া প্রতিবেদক : দফায় দফায় বৃষ্টির কারনে তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। বেলা ৩টা ০৫ মিনিটে আম্পায়াররা এই সিদ্ধান্ত নেন। এর আগে বেলা ১টা ৩০ মিনিটে  ম্যাচ রেফারি, আম্পায়ার এবং কিউরেটর গামিনী ডি সিলভা মাঠ পরিদর্শনে নামার পর মাঠে নেমে জানিয়েছিলেন পুনরায় বৃষ্টি না হলে ২টা ১৫ মিনিটে খেলা শুরু হবে। কিন্তু খেলা শুরু হবার ৭ মিনিট পূর্বে নতুন করে বৃষ্টি শুরু হওয়ায় সে সম্ভবনা ভেস্তে যায়।

এরপর গুঁড়িগুঁড়ি বৃষ্টিতে খেলা শুরু নিয়ে শঙ্কায় পড়ে মিরপুর টেস্ট। কিন্তু আধাঘণ্টা পর মুষলধারায় বৃষ্টি শুরু হলে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন আম্পায়াররা। কালো মেঘে দুপুরেই যেন সন্ধ্যা নেমেছে মিরপুরে। তাই জালিয়ে দেয়া হয়েছিল সকল ফ্লাড লাইট। তবে আড়াইটার দিকে আবার সব লাইট বন্ধ করে দেয়া হয়। মাঠের গ্রাউন্ডসম্যানরা কাভার দিয়ে উইকেট ঢেকে দিয়েছেন।

এর আগে টানা বৃষ্টির কারণে মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়। বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন ডেল স্টেইন এবং জেপি ডুমিনির বোলিং তোপে আট উইকেট হারিয়ে ২৪৬ রান করে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষে অধিনায়ক মুশফিকুর রহিম সর্বোচ্চ ৬৫ রান করেন। উইকেট বিলানোর মিছিলে পড়ে বাংলাদেশের টপ অর্ডারের ব্যাটসম্যানরা উইকেটে সেট হয়েও স্কোর বড় করতে পারেননি। আশা জাগিয়ে ফিরে গেছেন সবাই।

মমিনুল হক ৪০, ইমরুল কায়েস ৩০, মাহমুদউল্লাহ এবং সাকিব আল হাসান ৩৫ রান করে করেন। নাসির হোসেন ১৩ রান নিয়ে অপরাজিত আছেন। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং জেপি ডুমিনি তিনটি করে উইকেট নেন।