June 17, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বৃষ্টিতে চতুর্থ দিনের খেলাও পরিত্যক্ত

নিজস্ব প্রতিবেদক : বৃষ্টির কারণে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি নামায় মাঠ খেলার উপযোগী না হওয়ায় দুপুর ১টা ৫মিনিটে ম্যাচ আম্পায়াররা চতুর্থ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন।

সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি পৌনে ১০টার দিকে থামার পর সরানো হয় সেন্টার উইকেটের কাভার। তারপর সুপার সপার দিয়ে মাঠ শুকিয়ে তা খেলার উপযোগী করছিলেন মাঠ কর্মীরা।
বেলা ১১টা ৪০ মিনিটে একবার মাঠ পরিদর্শন করেন দুই আম্পায়ার পল রাইফেল ও রিচার্ড কেটেলবরো। এরপর তারা আবার বেলা ১টায় মাঠ পরিদর্শন করে সিদ্ধান্ত দেন।
আজ বেলা সাড়ে ১১টার দিকে মাঠে নেমে হালকা অনুশীলন করেন বাংলাদেশের ক্রিকেটাররা। বেলা ১২টার দিকে দক্ষিণ আফ্রিকা দল মাঠে এসে পৌঁছানোর পর ফের বৃষ্টি শুরু হয়।

এর আগে শনিবার টানা বৃষ্টির কারণে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় কোমেনের প্রভাবে শুক্রবার ভোররাত থেকেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত শুরু হওয়ায় প্রথমদিনের খেলাই এই টেস্টের একমাত্র উল্লেখযোগ্য ঘটনা।

সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে টসে জিতে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। দিন শেষে এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ২৪৬ রান। অপরাজিত রয়েছেন নাসির হোসেন (১৩) ও দুই বোলার মুস্তাফিজুর রহমান ও জুবায়ের হোসেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬৫ রানে আউট হন টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ডেল স্টেইন ও ডুমিনি ৩টি করে উইকেট নেন।