October 24, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

১৫ আগস্টে খালেদাকে জন্মদিন পালন না করার আহ্বান হুদার

নিজস্ব প্রতিবেদক : ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কেক না কাটার অনুরোধ জানিয়েছেন সাবেক যোগাযোগমন্ত্রী ও জাতীয় জোট বিএনএফ-এর চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা। খালেদা জিয়াকে অনুরোধ করে তিনি বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে আপনি কেক কাটবেন না। এদিন ছাড়া যেকোনও দিন কেক কেটে আপনার জন্মদিন পালন করুন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক শোক সমাবেশ ও র‌্যালিতে তিনি এই অনুরোধ জানান।

খালেদা জিয়ার উদ্দেশে সাবেক এই বিএনপি নেতা আরও বলেন, আপনি ১৫ আগস্ট জন্মগ্রহণ করতে পারেন তাতে আমাদের কোনও সন্দেহ নেই। কিন্তু দয়া করে জাতীয় শোক দিবসের এই দিনটিতে আপনি কেক কাটতে পারেন না। অন্য যেকোনও দিন কেক কাটার ব্যবস্থা করুন।

জাতীয় স্বার্থে এই শোক দিবসে খালেদা জিয়াকে অংশগ্রহণের আহ্বানও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও আহ্বান জানিয়ে তিনি বলেন, ৩০ মে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে সরকারি ছুটির ঘোষণা দিন। আমার মনে হয়, এই দুটি ঘোষণা জাতির মধ্যকার বিভেদ অনেকটই দূর হয়ে যাবে। ফলে বাঙালি জাতির মধ্যে ঐক্যের সুর আসবে।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে সাবেক এই বিএনপির নেতা আরও বলেন, ১৫ আগস্টের দিনে বাংলাদেশের মানুষকে দলমত নির্বিশেষে শোক দিবস পালন করতে হবে। কারণ বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা ছিলেন না, তিনি ছিলেন বিশ্বনেতা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিল, সাবেক সাংসদ তালুকদার মো. ইউনুস,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, ন্যাপ ভাসানীর সভাপতি মোসতাক ভাসানী প্রমুখ।