December 6, 2021

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

খালেদার পরবর্তী শুনানি ১০ আগস্ট

আদালত প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানি ১০ আগস্ট অনুষ্ঠিত হবে। সোমবার এ দিন ধার্য করেন আদালত।

সোমবার হারুন-অর রশিদকে তৃতীয় দিনের মতো জেরা করেন আসামিপক্ষ। দুই মামলাতে এ পর্যন্ত সাক্ষ্য দিয়েছেন বাদী ও প্রথম সাক্ষী হারুন-অর রশিদ।

প্রধান আসামি খালেদা জিয়ার পক্ষে তার প্রধান আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও অপর আসামি জিয়াউল হক মুন্নার পক্ষে জেরা করেন অ্যাড. এ এন এম আবেদ রাজা। এরপর ১০ আগস্ট বাকি আসামিদের পক্ষে জেরার দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের সোয়া পাঁচ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দুটো দায়ের করে। এ দুই মামলার বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।

শুনানিতে অংশ নিতে আদালতে উপস্থিত ছিলেন প্রধান আসামি খালেদা। সকাল সোয়া ৯টা তিনি গুলশানের বাসা থেকে রওনা হন এবং সকাল সাড়ে ১০টায় আদালতের এজলাসকক্ষে হাজির হন।